বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্প-বাইডেনের জনসমর্থনের ব্যবধান উল্লেখযোগ্য কমেছে : সিএনএন জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৬:১৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের জনসমর্থনের ব্যবধান উল্লেখযোগ্য কমেছে বলে সিএনএন জরিপে প্রকাশিত হয়েছে। জরিপে দেখা যায়, সামগ্রিকভাবে ৫০ শতাংশ নিবন্ধিত ভোটার বাইডেন-কমলা হ্যারিসের পক্ষে। ট্রাম্প ও মাইক পেন্সকে সমর্থন করছেন ৪৬ শতাংশ ভোটার।
জানা যায়, যুক্তরাষ্ট্রের ৫৩ শতাংশ ভোটারই এ বছর নির্বাচনে ভোট দিতে খুবই উৎসাহী। উৎসাহী ভোটারদের মধ্যে বাইডেনকে সমর্থন করছেন ৫৩ শতাংশ, আর ট্রাম্পকে সমর্থন করছেন ৪৬ শতাংশ ভোটার। যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যের জরিপে দেখা যায় ট্রাম্প ও বাইডেনের মধ্যে জনসমর্থনের ব্যবধান মাত্র ১ শতাংশে নেমে এসেছে। বাইডেনকে সমর্থন করছেন ৪৯ শতাংশ নিবন্ধিত ভোটার। আর ট্রাম্পকে সমর্থন করছেন ৪৮ শতাংশ ভোটার।
জরিপে ওঠে আসে, ৩৫ থেকে ৬৪ বছর বয়সী ভোটারদের জনসমর্থন ট্রাম্পের দিকেই বেশি। জুনে ওই সমর্থনের পাল্লা ছিল বাইডেনের দিকে। স্বতন্ত্র ভোটারদের মধ্যে জুনে বাইডেনের পক্ষে ছিল ৫২ শতাংশ, ট্রাম্পের পক্ষে ছিল ৪১ শতাংশ। এখন সেই হার বাইডেন এবং ট্রাম্পের পক্ষে যথাক্রমে ৪৬ ও ৪৫ শতাংশে রয়েছে। সিএনএন বলছে জুনে ৮ শতাংশ রিপাবলিকান বাইডেনকে সমর্থন করেছিলেন, তা এখন কমেছে ৪ শতাংশে। রক্ষণশীলদের মধ্যে ট্রাম্পের সমর্থন এখন ৭৬ শতাংশ থেকে বেড়ে ৮৫ শতাংশ হয়েছে।

ট্রাম্পের ১২ শতাংশ সমর্থকই বলেছেন, নভেম্বরে তাদের এই মানসিকতা পরিবর্তন হতে পারে। আর বাইডেনের ক্ষেত্রে মন পরিবর্তন হতে পারে মনে করছেন ৭ শতাংশ ভোটার। কামালাকে রানিংমেট হিসেবে বেছে নেয়ার বিষয়টিকে ৫২ শতাংশ নিবন্ধিত ভোটার বলছেন দুর্দান্ত। ফক্স নিউজের জরিপেও ৬২ শতাংশ ভোটার ব্যাপক আগ্রহ প্রকাশ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Asad ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩২ পিএম says : 0
বাইডেন হারবে।আমি ট্রাম্পের সমর্থক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন