বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজায় সপ্তম দিনের মতো টানা বোমা হামলা চালিয়েছে ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৮:২০ পিএম

গাজায় সপ্তম দিনের মতো টানা বোমা হামলা চালিয়েছে ইসরায়েল।ফায়ার বেলুন পাঠানোর জবাবে হামাসের অবস্থান লক্ষ্য করে সোমবার সারারাত বোমা হামলা করেছে দেশটি। এতে অনেক ঘরবাড়ি ধ্বংস হয়েছে। সহিংসতা নিরসনে মিশরের কর্মকর্তা নিষ্ক্রিয় হওয়ায় অব্যাহত হামলা চলছে। -আল জাজিরা, এএফপি

ইসরায়েলের সেনাবাহিনী বিবৃতিতে জানিয়েছে, যুদ্ধবিমান থেকে বোমা হামলা করে হামাসের অবকাঠামো গুড়িয়ে দেয়া হয়েছে। প্রত্যক্ষদশীরা জানান, মঙ্গলবারও হামলা হয়েছে। রাফা ও বেইত লাহিয়া এলাকায় হামাসের অনেক তল্লাশি চৌকি গুড়িয়ে দিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। ইসরায়েলে ফায়ার বেলুন পাঠিয়েছে হামাস- এমন অভিযোগে দুই পক্ষের মধ্যে এক সপ্তাহ ধরে চরম উত্তেজনা বিরাজ করছে। তারা বলছে, ফায়ার বেলুনে বিশেষ কায়দায় আগুন ও বিস্ফোরক পাঠানো হয়। এতে ইসরায়েল সীমান্তে অনেক ঘরবাড়িতে আগুন লাগে। ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। হামাস নিয়মিত রকেট হামলাও করে।

গাজার সঙ্গে কারেম আবু সালেম সীমান্ত বন্ধ করে দিয়েছে ইসরায়েল। ২০০৭ সাল থেকে ফিলিস্তিনের অনেক এলাকা দখল করে রেখেছে দেশটি। হামাস তাদের ভূমি, আকাশ ও নদীপথের জন্য হুমকি মনে করে দেশটি। গাজা সমস্যা নিয়ে আলোচনা করতে সোমবার মিশরের একটি প্রতিনিধি দল ফিলিস্তিন ও ইসরায়েলে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
habib ১৯ আগস্ট, ২০২০, ১০:১৩ এএম says : 0
OIC members should stop support Israel and take revenge for Israeli occupied Palestine
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন