শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সার নতুন কোচ সেতিয়েনের জায়গায় কোম্যান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

কিকে সেতিয়েন যে ছাঁটাই হবে তা আগেই জানিয়েছিলেন বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ। আগের দিন বোর্ড পরিচালকদের সঙ্গে আলোচনা শেষে আসে সে কাক্সিক্ষত ঘোষণা। তবে নতুন কোচের নাম এখনও ঘোষণা করেনি দলটি। কিন্তু আন্তর্জাতিক বেশ কিছু গণমাধ্যমের সংবাদ, নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ রোনাল্ড কোম্যানই হচ্ছেন দলটির নতুন কোচ! বিষয়টির ইঙ্গিত মিলল এবার ক্লাবের এক মুখপাত্রের কথায়। চুক্তির বিষয়গুলি নিয়ে নেদারল্যান্ডসের কোচের সঙ্গে কাতালুনিয়ার ক্লাবটির আলোচনা চলছে বলে তিনি জানিয়েছেন। ক্লাবের ওই মুখপাত্র গতকাল এমনটা জানান বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।
আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও ফুটবল পাড়ার সবচেয়ে বড় রটনা কোম্যানের বার্সেলোনা কোচ হওয়া নিয়েই। ভার্জিল ভ্যান ডাইক, মাতাইস ডি লিটদের ছেড়ে দুই বছরের চুক্তিতে ন্যু ক্যাম্পে আসছেন বলেই জানা গেছে। ম‚লত ইউরোপের বিখ্যাত কিছু সাংবাদিকের টুইটের মাধ্যমেই এ গুঞ্জন ছড়িয়ে পড়ে। অবশ্য নতুন কোচ হিসেবে মাউরিসিও পচেত্তিনো, রিভারপ্লেটের মার্সেলো গায়ার্দো, আয়াক্সের এরিক টেন হ্যাগের নামও উঠেছিল। এমনকি পেপ গার্দিওলা ন্যু ক্যাম্পে ফিরতে পারেন বলে খবর চাউর হয়েছিল।
বার্সেলোনায় অবশ্য কোম্যানের অধ্যায় নতুন কিছু নয়। এর আগে ১৯৯৮ সাল থেকে ২০০০ পর্যন্ত দলটির সহকারী কোচ ছিলেন তিনি। এরপর ভিতেজের প্রধান কোচ হওয়ার সুযোগ পেয়ে সে দায়িত্ব ছাড়েন। দুই দশক পর সেই দলটির প্রধান কোচ হয়ে ফিরছেন কোমান। মাঝে আয়াক্স, বেনফিকা, পিএসভি, ভ্যালেন্সিয়া, সাউদাম্পটন ও এভারটনের মতো ক্লাবের কোচ ছিলেন তিনি। কোচ হিসেবে অবশ্য খুব আহামরি সাফল্য নেই তার। তবে খেলোয়াড়ি জীবনে বেশ সফল ছিলেন কোমান। বিশেষকরে বার্সেলোনায় থাকা অবস্থায়। কাতালান জার্সিতে ১৯৮৯ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত খেলে জিতেছেন চারটি লা লিগা এবং একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে’র শিরোপা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন