বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টের এফিডেভিট শাখার সুপারিনটেনডেন্টের ইনক্রিমেন্ট স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

হাইকোর্ট বিভাগের এফিডেভিট শাখার সুপারিনটেনডেন্ট মো. রেজাউল ইসলামের বার্ষিক বেতন বৃদ্ধি (ইনক্রিমেন্ট) স্থগিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। গত সোমবার এ বিষয়ে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভ‚ঁইয়ার স্বাক্ষরে বিজ্ঞপ্তিটি জারি হয়। 

এতে বলা হয়, হাইকোর্ট বিভাগের সুপারিনটেনডেন্ট মো. রেজাউল ইসলামের বিরুদ্ধে দায়ের করা বিভাগীয় মামলায় (০৬/২০১৮) আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-১৯৮৩ এর ৪(১) বি বিধি অনুসারে তার একটি বার্ষিক বেতন বৃদ্ধি (ইনক্রিমেন্ট) এক বছরের জন্য স্থগিত করে বিভাগীয় মামলাটি নিষ্পত্তি করা হলো।
উল্লেখ্য, হাইকোর্ট বিভাগের এডিডেভিট শাখার অনিয়ম, দুর্নীতি এবং বিশৃঙ্খলার অভিযোগ দীর্ঘ দিনের। এ শাখায় বিচারপ্রার্থী এবং তাদের আইনজীবীদের ভোগান্তি নিয়ে বহু সংবাদও প্রকাশিত হয়েছে। করোনা প্রকোপের পর পাঁচ মাস শেষে সম্প্রতি স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের নির্দেশনা দিয়ে নিয়মিত আদালত আংশিক খোলা হয়। খোলার পরপরই হাইকোর্ট বিভাগের এফিডেভিট শাখায় বিশৃঙ্খলা দেখা দেয়। শৃঙ্খলা ভঙ্গ এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনাও প্রতিপালিত হচ্ছে না।
এ পরিপ্রেক্ষিতে গত ১৬ আগস্ট আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মোহাম্মদ ইমান আলী পুলিশ নিয়ে ওই শাখায় ঝটিকা অভিযান পরিচালনা করেন। সরেজমিন পরিদর্শনে তিনি এফিডেভিট শাখায় অধিক জনসমাগম দেখতে পান এবং ৪৩ ব্যক্তিকে শনাক্ত করেন। এদের মধ্যে ৩৫ জন আইনজীবী সহকারী (মুহুরি) এবং ৮ জন বহিরাগত। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে সুপ্রিম কোর্ট বারের সম্পাদকের জিম্মায় ছেড়ে দেয়া হয়।
অন্যদিকে শাস্তিস্বরূপ পরদিনই ওই শাখার সুপারিনটেনডেন্টের ইনক্রিমেন্ট স্থগিত করা হয়। এফিডেভিট শাখার কর্মকর্তা-কর্মচারীদেরও সতর্ক করে দেয়া হয়। এ বিষয়ে বিচারপতি মোহাম্মদ ইমান আলী প্রধান বিচারপতি বরাবর প্রতিবেদন পেশ করবেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন