ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

শ্রিংলার সাথে বৈঠকের বিষয় জনগণকে জানানোর দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৬:২১ পিএম

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সরকারের বৈঠকের বিষয়ে জনগণকে অবহিত করার দাবি জানিয়েছে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, কোন দেশের সঙ্গে কোন বিষয়ে বৈঠক হলো সে সম্পর্কে জনগণকে অবহিত করা সরকারের দায়িত্ব। কিন্তু আগে এমন অনেক চুক্তি হয়েছে যা এখন পর্যন্ত প্রকাশ করা হয়নি। আমরা আশা করবো, সরকার দেশের স্বার্থ রক্ষা করে পররাষ্ট্রনীতি পরিচালনা করবে এবং জনগণকে সব বিষয় অবহিত করবে।

বুধবার (১৯ আগস্ট) দুপুরে শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, পররাষ্ট্রনীতি অনুযায়ী সবার সঙ্গে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ হওয়াটাই উত্তম বলে মনে করে বিএনপি। জোর করে হোক আর যেভাবেই হোক বর্তমানে সরকারে যারা আছেন, তাদের উচিত দেশের স্বার্থে কাজ করা।

আওয়ামী লীগ জাতিকে বিভক্ত করার জন্য জিয়াউর রহমানকে নিয়ে বিকৃত বক্তব্য দিচ্ছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ওবায়দুল কাদের একটি রাজনৈতিক দলের সাধারণ সম্পাদক, তার বিষয়ে আমি কী মন্তব্য করবো বুঝতে পারছি না। তবে তার বক্তব্য মানুষের কাছে এখন হাসির খোরাক হিসেবে পরিচিতি লাভ করেছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ যার কণ্ঠে স্বাধীনতার ঘোষণা শুনেছেন তিনি হলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি ২৫ মার্চ রাতে পাকিস্তানি সেনাবাহিনী থেকে বিদ্রোহ করে তার কমান্ডারকে হত্যা করে চট্টগ্রাম দখল করার মাধ্যমে প্রথম সেক্টর কমান্ডার হিসেবে রণাঙ্গনে যুদ্ধ করেছেন। তিনি যদি অপশনাল হন তবে মূল কে? আর তখন ওবায়দুল কাদেরের অবস্থান কোথায় ছিল সেটাও হয়তো তার পরিষ্কার করা দরকার।

নজরুল ইসলাম খান বলেন, আমরা জানি মরহুম প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার বিচার আদালতে হয়েছে। সেখানে জিয়াউর রহমানকে কেউ অভিযুক্ত করেনি এবং মামলার কোথাও তার নাম আসেনি। এখন সাজাপ্রাপ্ত আসামির ফাঁসির আগে জোর করে তার বক্তব্য নিয়ে তা অনৈতিকভাবে ভাইরালের মাধ্যমে অপপ্রচার চালানো সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। শুধুমাত্র জাতিকে বিভক্ত করার জন্য এসব বক্তব্য দেয়া হচ্ছে। আমরা চাই দেশের স¤প্রীতি বজায় রাখার জন্য এসব নোংরা কাঁদা ছোড়াছুড়ি বন্ধ করুন।

সরকার সুষ্ঠু নির্বাচনে ভয় পায় মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, জনগণের সমর্থন নেই দেখেই এই সরকার সুষ্ঠু ভোট দিতে ভয় পায়। তারা জনগণকে ভোট থেকে দূরে রেখেছে। বিরোধীদলের লাখ লাখ নেতাকর্মীকে হামলা-মামলায় জর্জরিত করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে এবং তারেক রহমানকে অন্যায়ভাবে দেশের বাইরে থাকতে বাধ্য করছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভ‚ঁইয়া জুয়েল, সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ইয়াছিন আলী, ইমতিয়াজ বকুল, আবুল কালাম আজাদ, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, হারুন অর রশিদ, মহিউদ্দিন লোবান, ফরহাদ হোসেন, সরদার নুরুজ্জামান, মোর্শেদ আলম, মহানগরের এসএম জিলানী, নজরুল ইসলাম, ফখরুল ইসলাম রবিন, গাজী রেজওয়ান উল হক রিয়াজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন