শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের বিপর্যয় ঠেকাতে জো বাইডেন-হ্যারিসকে ভোট দিতে হিলারির আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১:২২ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের বিপর্যয় ঠেকাতে জো বাইডেন ও কমলা হ্যারিসকে সমর্থন দিতে ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানালেন হিলারি।
আমেরিকার সাবেক স্টেট সেক্রেটারি হিলারি ক্লিনটন সতর্ক করে বলেছেন, ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প আরো চার বছর ক্ষমতায় থাকলে যুক্তরাষ্ট্রের পরিস্থিতিকে আরো ভয়াবহ করে তুলবে। এ কারণে যুক্তরাষ্ট্রের বিপর্যয় ঠেকাতে আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ও কমলা হ্যারিসকে সমর্থন দিতে ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানালেন হিলারি।
২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় ট্রাম্পের সঙ্গে হেরে যান সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী। জনপ্রিয়তা ভোট জিতলেও ইলেক্টোরাল কলেজে হেরে যান সাবেক ফার্স্ট লেডি।
এবারে ট্রাম্পকে হারাতে ডেমোক্র্যাটদের পক্ষে উপচে পড়া ভোট চাইলেন তিনি। গত নির্বাচনে রাশিয়ানদের হস্তক্ষেপের কথা উল্লেখ করে ক্লিনটন বলেছেন, ডেমোক্র্যাটদের অসংখ্য ভোট দরকার, যেন ট্রাম্প জয় ছিনিয়ে নিতে না পারে। এবার আরেকটি যেমন তেমন নির্বাচন হওয়া চলবে না। আপনারা সবাই ভোট দেয়ার জন্য প্রস্তুত থাকুন। যদি মেইল ভোট দিতে চান, তাহলেই এখনই ব্যালট চেয়ে রাখুন এবং যত দ্রুত পারা যায় কেন্দ্রে পাঠান।
ডেমোক্র্যাটদের নির্বাচনী সমাবেশে রাখা এশিয়ান ভাইস প্রেসিডেন্ট বক্তব্যে প্রথম কৃষ্ণাঙ্গ প্রার্থী কমলার পাশে দাঁড়ালেন ক্লিনটন। এই ভারতীয় বংশোদ্ভুত নারী ট্রাম্পের আক্রমণ সামাল দিতে পারবেন বিশ্বাস তার, আমি জানি অনেক বাধা বিপত্তির মুখোমুখি হবে সে। তবে সব কিছুই সামাল দেয়ার ক্ষমতা আছে তার।
২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পকে চ্যালেঞ্জ করেছিলেন ক্লিনটন। জনপ্রিয়তা ভোট জিতলেও ইলেক্টোরাল কলেজে হেরে যান সাবেক ফার্স্ট লেডি। বুধবার (১৯ আগস্ট) নির্বাচনী সমাবেশে এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, “চার বছর ধরে লোকেরা আমাকে বলছে ‘আমি বুঝতেই পারিনি সে (ট্রাম্প) কতটা বিপজ্জনক।’ আমি যদি আবার ফিরে যেতে পারতাম, আবারও যদি ভোট চাইতে পারতাম।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন