ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

জেলগেটে ডা. সাবরিনাসহ ৬ জনকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৬:৪৯ পিএম

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীসহ ছয়জনকে তিন দিন জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের অনুসন্ধানী টিমের কর্মকর্তা উপপরিচালক সেলিনা আখতার মনি তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ তাদের তিন দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

ডা. সাবরিনা ছাড়া অপর পাঁচ আসামি হলেন- ডা. সাবরিনার স্বামী আরিফুল হক চৌধুরী, তার সহযোগী আ স ম সাঈদ চৌধুরী, হুমায়ুন কবির হিমু ও তার স্ত্রী তানজীনা পাটোয়ারী এবং প্রতিষ্ঠানটির ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা।

সরকারি কর্মকর্তা হিসেবে বহাল থেকে ক্ষমতার অপব্যবহার করে স্বামী আরিফ চৌধুরীর সহায়তায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন ডা. সাবরিনা চৌধুরী। ১৫ হাজার ৪৬০টি জাল প্রতিবেদন তৈরি ও সরবরাহ করে তিনি আট কোটি টাকা হাতিয়ে নেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসছে। এছাড়া জানা উৎসের বাইরে অজানা উৎস থেকে অর্থ উপার্জনের অভিযোগও আছে সাবরিনার বিরুদ্ধে।

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় বৃহস্পতিবার ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল হকসহ আটজনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে। এ অভিযোগে প্রতিষ্ঠানটিতে গত ২৩ জুন অভিযান চালিয়ে সিলগালা করে দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন