বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের সাথে বাণিজ্য বাড়াতে সমন্বিত যোগাযোগ ব্যবস্থা প্রয়োজন: বাণিজ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১০:০০ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশের সাথে ভারতের দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে দু’দেশের মধ্যে সড়ক,নৌ ও রেল তিন পথেই যোগাযোগ বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন। বৃহস্পতিবার ঢাকায় ‘প্রবৃদ্ধি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য কানেকেটিভিটি’ বিষয়ক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে ভারতীয় হাইকমিশন ও ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) যৌথভাবে ওয়েবিনারের আয়োজন করে। আইবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকায় ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

ওয়েবিনারে অন্যান্যের মধ্যে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই)’র সভাপতি ব্যারিস্টার নিহাদ কবীর, চট্টগ্রাম চেস্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(সিসিসিআই)’র সভাপতি মাহবুবুল আলম ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সদস্য নুরুল আলম বক্তব্য দেন।

টিপু মুনশি বলেন,ভারত ও বাংলাদেশের মধ্যেকার যোগাযোগ অবকাঠামোর অনেক উন্নতি হয়েছে। তবে আমাদের আরও উন্নতি করতে হবে। কারণ উন্নত যোগাযোগ কানেকটিভিটি ছাড়া সমৃদ্ধি আসে না। তাই দু’দেশের সড়ক,নৌ ও রেল তিন পথেই কানেকটিভিটি বাড়ানোর প্রয়োজনীয়তা রয়েছে।

সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন