শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জোয়ারে বেড়িবাঁধ ভেঙ্গে নোয়াখালীর হাতিয়ায় বিস্তীর্ণ এলাকা প্লাবিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৬:২১ পিএম

টানা বর্ষণ ও জোয়ারে বেড়িবাঁধ ভেঙ্গে হাতিয়া উপজেলার কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এতে ঘরবাড়ি, জমির ফসল ও পুকুরের মাছ ভেসে গেছে।

বুধবার থেকে টানা বর্ষণ ও জোয়ারের পানিতে হাতিয়া উপজেলার ৮টি ইউনিয়নের ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। ইউনিয়নগুলো হচ্ছে, সোনাদিয়া, নলচিরা, তমরদ্দি, হরনী, চানন্দী, নিঝুমদ্বীপ, সুখচর ও চরঈশ^র।

জানা গেছে, হাতিয়া মূল ভূখন্ড রক্ষাকারী বেড়িবাঁধের বিভিন্ন অংশ জোয়ারের পানি বিধ্বস্ত হয়েছে। এতে করে তীব্র জোয়ারে কমপক্ষে ৫০টি বসতঘর ভেসে যায়। বর্তমানে এসব পরিবার বেড়ীবাঁধ ও খোলা আকাশের নীচে অবস্থান নিয়েছে।

এদিকে পূর্বের বিধ্বস্ত বেড়িবাঁধ সংস্কার না হওয়ায় সুখচর ইউনিয়নের চর আমানুল্যাহ, বৌ বাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট, চরঈশ^ও ইউনিয়নের তালুকদার গ্রাম, ফরাজি গ্রাম, ৭নং গ্রাম ও মাইছ্যা মার্কেট এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার প্রায় ২০ সহ¯্রাধিক অধিবাসী পানিবন্দি রয়েছে।

এছাড়া তমরদ্দি, নিঝুমদ্বীপ, সোনাদিয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে জোয়ারের পানি প্রবেশ করে ব্যাপক ফসলহানি ঘটে। এব্যাপাওে জানতে চাইলে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, বিধ্বস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের জন্য জেলা পানি উন্নয়ন বোর্ডেও সাথে যোগাযোগ করা হচ্ছে। এছাড়া জেলা প্রশাসকের সাথেও যোগাযোগ করা হলে তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসবেন বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন