শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফেরি চলাচল ব্যাহত

ভোলা-লক্ষ্মীপুর রুট

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বৈরি আবহাওয়ায় মেঘনা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। গতকাল লক্ষ্মীপুর থেকে ১টি ফেরি ভোলা গেলেও ভোলা থেকে বিকাল পর্যন্ত কোন ফেরি লক্ষ্মীপুর যায়নি। অতি জোয়ারের কারণে পানিতে ডুবে গেছে ফেরিতে ওঠানামার অ্যাপ্রোচ সড়ক। এতে দুইপাড়ে আটকা পড়েছে কয়েক শতাধিক যানবাহন।
দীর্ঘদিন আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন পরিবহন শ্রমিকরা। যদি আবহাওয়া ভালো থাকে এবং পানি কমে তাহলে সন্ধ্যা নাগাদ একটি ট্রিপ ভোলা থেকে লক্ষ্মীপুর যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিসের ম্যানেজার কে এম এমরান। তিনি আরো বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মেঘনা নদীতে জোয়ারের পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে নেমে আসা পানিতে সৃষ্টি হয়েছে প্রবল স্রোত। এতে ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরি চলাচলে অনেক সমস্যা দেখা দিয়েছে।
দিনে ১২টি ট্রিপের পরিবর্তে এখন ঝুঁকি নিয়ে গতকাল ১টি ট্রিপ দিয়েছে। এছাড়া পাখা ভেঙে যাওয়ায় কৃষাণি নামের একটি ফেরি বন্ধ রয়েছে। মেরামতের জন্য ফেরিটি নারায়ণগঞ্জ পাঠানো হবে। ফলে ভোলার ইলিশা ও লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাটে ৪ শতাধিক বাস-ট্রাক আটকা পড়েছে।
ফেরি কর্তৃপক্ষ জানিয়েছে, জোয়ারে পানি বৃদ্ধিতে স্রোতের কারণে ফেরির উজানে উঠতে সমস্যা হচ্ছে। এতে ঝুঁকি ও সময় উভয় বেড়েছে। ওভার ফ্লোটিংয়ের কারণে ফেরি চলাচলে সমস্যা হচ্ছে। যার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এক সপ্তাহের বেশি সময় ঘাটে আটকে থাকা পরিবহন শ্রমিকরা রয়েছেন দুর্ভোগে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন