শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদি সরকারকে কেউ বিশ্বাস করে না, কারণ এরা প্রতিদিনই মিথ্যা কথা বলে : ফারুক আবদুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৫:১০ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ ভারতের বিজেপি সরকারকে চরম মিথ্যাবাদী বলে আখ্যায়িত করলেন। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী মোদীকে ক্ষুব্ধ ফারুক আবদুল্লাহ বলেন, ‘ভারতের এই সরকারকে কেউই বিশ্বাস করে না। এরা প্রতিদিনই মিথ্যা কথা বলে। প্রধানমন্ত্রীর উচিত সত্যের মুখোমুখি হতে শেখা। উনি যা করছেন, সেটা ঠিক নয়, নিজেও তা জানেন।’ খবর এনডিটিভির।

বর্তমান ভারতকে গান্ধীর ভারত মনে করেন না কাশ্মীরের ভূতপূর্ব মুখ্যমন্ত্রী। গান্ধীর ভারতের কোনো আদর্শই তিনি বর্তমান ভারতে দেখছেন না বলে দাবি করে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে কয়েকদিন আগে বলেছিলাম, কাশ্মীরে এত সেনা কেন? আমরা কি যুদ্ধের দিকে যাচ্ছি? কিন্তু তিনি কোনো উত্তর দেননি।’ সংবিধানের ৩৭০ অনুচ্ছেদে কাশ্মীরকে দেওয়া বিশেষ মর্যাদা প্রত্যাহার করা হয়েছে এক বছর আগে। এ নিয়ে প্রচুর তর্কবিতর্ক, সমালোচনা ও বিক্ষোভের প্রকাশ ঘটেছে। তবে কেন্দ্রীয় সরকার শক্ত হাতেই সব কিছুর মোকাবিলা করেছে। কাশ্মীরকে আক্ষরিক অর্থেই অবরুদ্ধ জনপদে পরিণত করা হয়েছে। এখনো রাজ্যটিতে পূর্ণাঙ্গভাবে স্বাভাবিক জীবনযাত্রা শুরু হয়নি।
কেন্দ্রীয় শাসনের অন্তর্ভুক্ত করার ঘোষণা দিয়েই কাশ্মীরের রাজনৈতিক নেতাদের গৃহবন্দি করা হয়েছে। এদের মধ্যে ছিলেন ফারুক আব্দুল্লাহ, ওমর আব্দুল্লাহ ও মুফতি মেহবুবা। প্রথম দু’জন মুক্তি পেলেও মুফতি মেহবুবা এখনো ছাড়া পাননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন