ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজনীতি

জাতীয় সংকট নিরসনে দুইনেত্রীর রাজনৈতিক সমঝোতা জরুরী : ডা. ইরান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৬:৫৫ পিএম

বর্তমান পরিস্থিতি উত্তরণে রাজনৈতিক শক্তি ঐক্যমত হতে ব্যর্থ হলে দেশ চরম সংকটে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, গণতান্ত্রিক ধারা অব্যহত রাখতে চলমান জাতীয় সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সমঝোতার বিকল্প নেই। প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশ জাতির স্বার্থে অবিলম্বে দুইনেত্রীকে সংলাপে বসতে ব্যাপক চাপ সৃষ্টিতে গণতান্ত্রিক রাজনৈতিক শক্তি ও দেশপ্রেমিক বিশিষ্ট নাগরিকদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি। শনিবার (২২ আগস্ট) দুপুরে কুমিল্লা জেলা লেবার পার্টির সাথে ভার্চুয়াল কনফারেন্সে তিনি একথা বলেন।

এতে লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, কুমিল্লা জেলা সভাপতি অধ্যাপক আমির উদ্দিন , সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম ও কেন্দ্রীয় নেতা মাসুদ চৌধুরী বক্তব্য রাখেন।

ডা. ইরান বলেন, আবারো রাজনীতির আকাশে ঘন কালোমেঘের অশনি সংকেত লক্ষ্য করছি। করোনা ও বন্যা পরিস্থিতি উত্তরণ, রাজনৈতিক সংকট ও সংঘাত, অর্থনৈতিক অস্থিরতা, দুর্নীতি, লুটপাট, বিচার বহির্ভূত হত্যা ও প্রতিহিংসার রাজনীতি বন্ধ তথা জাতীয় সংকট থেকে উত্তরণে রক্তপাতহীন আগামী বাংলাদেশ প্রতিষ্ঠায় দুই নেত্রীর সংলাপ ও সমঝোতা জরুরী। তাহলে গণতান্ত্রিক পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে অর্থবহ পরিবর্তন সম্ভব হবে। এতে ব্যর্থ হলে আবারো দেশ স্বৈরশাসকের কবলে পড়বে বলে আশঙ্কা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন