বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসরাইল- আরব আমিরাত চুক্তি বাতিল করুন

মিছিল-পূর্ব সমাবেশে মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৭:৪৫ পিএম

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরাইলের সাথে আরব আমিরাতের চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। তিনি বলেন, এ চুক্তির ফলে মুসলিম দেশগুলোর মধ্যে দ্বিধাভক্তি সৃষ্টি হচ্ছে। মুসলিম বিশ্বের এ দ্বিধাবিভক্তি যুদ্ধের দিকে নিয়ে যেতে পারে। এছাড়া এ চুক্তির মাধ্যমে ফিলিস্তিনের সাথে বিশ্বাস ঘাতকতা করা হয়েছে। তাই অবিলম্বে এ চুক্তি বাতিল করতে হবে। তিনি বলেন, এ চুক্তি মুসলিম দেশগুলোতে অশান্তির আগুন জ্বালিয়ে দিবে।
তিনি বলেন, ১১৮৭ সালে সালাহ উদ্দিন আইয়ূবী ফিলিস্তিনিদের উদ্ধার করেন। ব্রিটিশ-আমেরিকা ইসরাইলকে প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুসলিম বিশ্বে অশান্তির সূচনা করে। তিনি বলেন, কতক আরব দেশ নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে আল্লাহর দুশমনদেরকে সাথে চুক্তি করছে। ইসরাইলের হাতে হাজার হাজার ফিলিস্তিনি মা-বোন, নারী-পুরুষ, শিশু হত্যাকাÐের শিকার হচ্ছে। তাদের হাত মুসলিমদের রক্তে রঞ্জিত। অভিশপ্ত ইসরাইলের সাথে কোন চুক্তি মুসলমান করতে পারে না। এ চুক্তির ফলে মুসলিম দেশগুলোতে অশান্তি সৃষ্টি হবে। তিনি বলেন, সউদীসহ অনেক আরব দেশ ইসলামী সংষ্কৃতি ধ্বংস করে ইসলাম ও মুসলিমবিরোধী সংস্কৃতি চালু করছে। তিনি ইসরাইল-আমিরাতের চুক্তি বাতিলের দাবি জানিয়ে বলেন, এ চুক্তি বাতিল না হলে মুসলিম উম্মাহ আরব আমিরাতসহ তাঁবেদার আরবদেশগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।
 অবৈধ রাষ্ট্র ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে চুক্তি বাতিলের দাবিতে শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্তরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ। ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য আরো রাখেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা এবিএম জাকারিয়া, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, নুরুল ইসলাম নাঈম, হুমায়ুন কবির, এইচ এম সাইফুল ইসলাম প্রমুখ।
মুফতী ফয়জুল করীম বলেন, চুক্তি অনুযায়ী ইসরাইল দখলকৃত পশ্চিম তীরের ফিলিস্তিন ভ‚খÐে আর ইহুদি বসতি স¤প্রসারণ করবে না, বিনিময়ে আরব আমিরাত ইসরাইলের সঙ্গে ক‚টনৈতিক সম্পর্ক স্থাপন করবে। কিন্তু সউদী আরব, ইরান, তুরস্ক, মালয়েশিয়া ও বাংলাদেশের জনগণ এ চুক্তির তীব্র বিরোধিতা করছে। অন্যদিকে বাহরাইন, মিসর ও জর্ডান এ চুক্তিকে স্বাগত জানিয়েছে। ফলে ক্রমেই মুসলিম দেশগুলোর দ্বিধাবিভক্তি স্পষ্ট হয়ে উঠছে। এ চুক্তি শান্তি প্রতিষ্ঠা পিছিয়ে দেবে এবং বিভক্ত মুসলিম বিশ্ব সঙ্ঘাতে জড়িয়ে পড়বে। তাই মুসলমানদের অস্তিত্ব রক্ষায় এ চুক্তি থেকে সরে আসতে হবে।
মুফতী ফয়জুল করীম বলেন, দেশের সবগুলো সেক্টরে ভারতের সিন্ডিকেট ঢুকে পড়ছে। ওসি প্রদীপকে বিচার থেকে রেহাই দেয়ার জন্যই রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে আইনি নোটিশ দিয়ে দৃষ্টি ফেরানোর চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, ভারতের সাথে যেকোন স্বার্থবিরোধী চুক্তি বাংলার জনগণ মেনে নেবে না।
প্রিন্সিপাল ইউনুছ আহমাদ বলেন, ইহুদি-মুশরেকরা আল্লাহর দুশমন। যারা আল্লাহর দুশমনদের সাথে সখ্য গড়ে তারাও দুশমন। মধ্যপ্রাচ্যে অশান্তির মূলে আরব দেশগুলো দায় এড়াতে পারবে না। তিনি ইসরাইল-আমিরাত চুক্তি বাতিলের দাবি জানান।
সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইসরাইল-আমিরাতের চুক্তি মুসলিম উম্মাহর হৃদয়ে চরম আঘাত। আমিরাতকে বয়কটের মধ্য দিয়ে এ চুক্তি থেকে ফিরিয়ে আনতে হবে। তিনি সরকারকে এর বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান। তিনি রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে চক্রান্ত বন্ধের দাবি জানান। পরে একটি বিশাল মিছিল প্রেসক্লাব, কদম ফোয়ারা হয়ে পল্টন মোড়ে এসে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ابو مبرور ২২ আগস্ট, ২০২০, ৮:১৩ পিএম says : 0
لا اتفاقية سلام بل خينة مغضوة
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন