শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান ও চসিক প্রশাসকের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

বন্দর নগরীর উন্নয়নে চট্টগ্রাম বন্দরের ভূমিকা রাখার আহবান জানিয়েছেন সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। তিনি বলেন, দেশের অর্থনীতির হৃদপিন্ড এই বন্দরের সক্ষমতাও বাড়াতে হবে। তিনি গতকাল রোববার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যন রিয়ার এডমিরাল শেখ মোহাম্মদ আবুল কালাম আজাদের সাথে তার দপ্তরে সৌজন্য সাক্ষাতকালে এসব কথা বলেন।
চট্টগ্রাম বন্দরের স্বার্থ রক্ষার আন্দোলনে চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী সাথে ছিলেন জানিয়ে সুজন বলেন, চট্টগ্রাম বন্দরের সাথে নগরবাসীর স্বার্থ জড়িত। তিনি বন্দর এলাকায় একটি মাতৃসদন হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিতে বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ করেন।
বন্দর চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ বলেন, বন্দরের সক্ষমতা বৃদ্ধি বে-টর্মিনাল বাস্তবায়ন, কর্ণফুলীর ক্যাপিট্যাল ড্রেজিং অব্যাহত রাখা, পতেঙ্গা ও লালদিয়ার চরের টার্মিনাল নির্মাণ, কর্ণফুলীর উভয় তীরের ব্যবহার বৃদ্ধির জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি বন্দরের উন্নয়ন কাজে সিটি কর্পোরেশনের সহযোগিতা প্রত্যাশা করেন।
বন্দর চেয়ারম্যান চসিক প্রশাসকের হাতে বন্দরের মনোগ্রাম খচিত ক্রেস্ট তুলে দেন। সাক্ষাতকালে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, বন্দরের সদস্য (এডমিন অ্যান্ড প্লানিং) জাফর আলম, বন্দর সচিব মো. ওমর ফারুক, প্রধান প্রকৌশলী মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন