বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আরপিও সংশোধন নিয়ে নির্বাচন কমিশনের বৈঠক আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০৪ পিএম | আপডেট : ১:১৮ পিএম, ২৪ আগস্ট, ২০২০

স্থানীয় সরকারের প্রতিটি ধাপে নাম সংশোধনের প্রস্তাব করেছে নির্বাচন কমিশন। এতে করে ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সিটি করপোরেশনের মেয়র পদের নামে পরিবর্তন আসবে। এই বিষয়ে নির্বাচন কমিশনে আজ সোমবার (২৪ আগস্ট) বৈঠক হবে।

বিদ্যমান আইনে স্থানীয় সরকারের একটি স্তর হলো ইউনিয়ন পরিষদ। এই স্তরের প্রধানকে বলা হয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। আর নতুন আইন পাশ হলে সেটা হয়ে হবে পল্লি পরিষদ। ইউপি চেয়ারম্যান হয়ে যাবেন পল্লি পরিষদ প্রধান।

উপজেলা চেয়ারম্যান হবেন উপজেলা পরিষদ প্রধান ও ভাইস চেয়ারম্যান হবেন উপপ্রধান। একই রকম হবে জেলা পরিষদের ক্ষেত্রেও।

পৌরসভা হয়ে যাবে নগর সভা, এর মেয়রকে ডাকতে হবে পুরাধ্যক্ষ বলে। সিটি করপোরেশন হয়ে যাবে মহানগর সভা। আর মেয়র হবেন মহানগর আধিকারিক।

নাম পরিবর্তনের পাশাপাশি স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত বিদ্যমান সকল আইন একীভূত করার জন্য সুপারিশও করেছে নির্বাচন কমিশন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ABDUS SHAHID ২৪ আগস্ট, ২০২০, ১:১৯ পিএম says : 0
manonio cec-nam change no problem .but union nirbachon dolio vabe na korar jonn o sorkarke suggest korun .please .ta hole valo loke nirbachone asbe .maramari kom hobe voter baxo dokhol hobena . almost people dolio vabe nirbachoner pokhe noi .local nirbachon ofcourse with out dolio marka .local nirbachon a-no need dolio marka.please suggest to government.
Total Reply(0)
ABDUS SHAHID ২৪ আগস্ট, ২০২০, ১:২১ পিএম says : 0
local nirbachon without dolio marka chai
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন