শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজ্ঞানীরা পরামর্শ দিলে যুক্তরাষ্ট্রে লকডাউন দেবেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৮:৫১ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন বলেছেন, আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে এবং বিজ্ঞানীরা পরামর্শ দিলে যুক্তরাষ্ট্রে লকডাউন দেবো।তিনি এবিসি নিউজের সঙ্গে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে বলেছেন, আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলবো। -এবিসি নিউজ, এপি

তিনি বলেন, আমি দায়িত্ব গ্রহণের পরও করোনাভাইরাস সক্রিয় থাকলে, জনজীবন রক্ষার তাগিদে আমি যে কোনো পদক্ষেপ গ্রহণ করবো। উপস্থাপক তাকে নির্দিষ্ট করে প্রশ্ন করেন, বিজ্ঞানীরা পরামর্শ দিলে করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্যে প্রয়োজনে তিনি অর্থনৈতিক কার্যক্রম বন্ধ করে দেবেন কি না? বাইডেন বলেন, ‘আমি এটি করবো।’ এই সময় জো বাইডেনের সঙ্গে ছিলেন তার রানিংমেট কমলা হ্যারিস।

আফ্রো-এশীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস বলেন, ‘জাতিগত বিভেদ, অসমতা এবং পদ্ধতিগত বর্ণবাদ সম্পর্কে বাইডেনের গভীর সচেতনতা রয়েছে। এদিকে ডেমোক্রেট সম্মেলনের পর দেয়া এই সাক্ষাতকারের পূর্বে বাইডেনকে প্রেসিডেন্সির জন্য মানসিকভাবে অপ্রস্তুত বলে মন্তব্য করেন ট্রাম্প। ট্রাম্পের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে বাইডেন হেসে বলেন, এই প্রশ্নটি ভোটাররা ট্রাম্পকে করতে পারেন। আমি ট্রাম্পের সঙ্গে বিতর্কের জন্য অধীর আগ্রহে অপেক্ষমান।

‘একমাত্র নির্বাচনে জালিয়াতি হলেই তিনি হারবেন’ ট্রাম্পের এমন মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে বাইডেন হেসে বলেন, এটি কখনোই হবার নয়। হেরে গেলে ট্রাম্প নিজ ইচ্ছেতে হোয়াইট হাউস ছাড়বেন না। কিন্তু মার্কিন জনগণ এটি তাকে কখনোই করতে দেবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন