বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত কেন্দ্রীয় জামে মসজিদের কার্যক্রম শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১২:২০ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত কেন্দ্রীয় জামে মসজিদের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক নির্মাণ শৈলীর এ মসজিদে নামাজ আদায়ে সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর একটি নির্মাণ প্রতিষ্ঠানের মাধ্যমে দুবছরের মধ্যে তিনতলা এ মসজিদ ভনটির নির্মাণ কাজ শেষ করেছে সম্প্রতি। গত শুক্রবার আছর নামাজ আদায়ের মাধ্যমে দৃষ্টি নন্দন এ মসজিদটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় বিশ্বাবদ্যালয়ের ডিন, রেজিস্ট্রাট, প্রক্টর, শিক্ষকমন্ডল, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, পরিচালক, দপ্তর প্রধান এবং বিশ^বিদ্যালয়ের কর্মকর্তাগন সহ বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় মুসল্লীয়ানগন ছাড়াও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
নামাজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও তার দীর্ঘায়ূ কামনা সহ দেশ ও জনগনের জন্য বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আধুনিক স্থাপত্য শৈলির দৃষ্টিনন্দন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিনতলা এ মসজিদটিতে একসাথে প্রায় ৩শ মুসুল্লী জামায়াতে নামাজ আদায় করতে পারবেন বলে জানা গেছে। এ মসজিদটি নির্মানের ফলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও ছাত্রদের নামাজ অদায়ে দীর্ঘ দিনের একটি সমস্যার সমাধান হল।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন