শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাবলো পিকাসোর ছবি ফুটো করায় জেল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৪:৫৪ পিএম

১৮ মাসের জেল হলো বিশ্ববিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর আঁকা ২ কোটি পাউন্ডের ছবি ফুটো করায়।পাঁচ মিনিটের জন্যে খ্যাতি চেয়েছিলেন সেই শাকিল রায়ান ম্যাসি। গত বছর ২৮ ডিসেম্বর ঘুষি মেরে পাবালো পিকাসোর ২ কোটি পাউন্ডের ছবি ফুটো করেন ম্যাসি। ব্রিটেনে এ ঘটনার জন্যে ইনার লন্ডন ক্রাউন কোর্ট ১৮ মাসের জেল দিয়েছে শাকিলকে। -ডেইলি মেইল

প্রতিবেদনে ওঠে আসে, ছবিটি ঠিক করতে সাড়ে ৩ লাখ পাউন্ড খরচ হবে। ২০ বছরের তরুণ ম্যাসি পিকাসোর ওই ছবিটি কাঁচ দিয়ে ঘেরা থাকলেও বিনষ্ট করতে সমর্থ হন। এরপর ম্যাসি তার দোষ স্বীকার করেন। তার আইনজীবী গ্লেন হ্যারিস বলেন তার মক্কেল মনে করেছিল এই ঘটনার জন্যে পাঁচ মিনিটের জন্যে হলেও তার খ্যাতি বাড়বে। কিন্তু বিচারক সিলাস রিড বলছেন ইচ্ছাকৃতভাবে ম্যাসি এঘটনা ঘটিয়েছে।

পিকাসোর ছবিটির সামনে ম্যাসি বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিল এরপর সে তার গায়ের কোটটি খুলে মেঝেতে রাখে এবং তারপর ছবিটি লক্ষ্য করে ঘুষি মারে। ১৯৪৪ সালে পিকাসো ছবিটি আঁকেন। ছবিটিতে ফটোগ্রাফার দোরা মারকে একটি কালো ধাতব চেয়ারে টুপি পড়ে বসে থাকতে দেখা যাচ্ছে। তেলচিত্রটি আধা বিমূর্ত শৈলীতে আঁকা। ম্যাসি স্পেনে স্থাপত্য বিদ্যায় পড়তেন। এ ঘটনার পর তিনি লেখাপড়া ছেড়ে দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন