বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মতলব উপজেলা বিএনপির ১১ নেতা-কর্মী কারাগারে

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৪:৫৫ পিএম

বিশেষ ক্ষমতা আইনের মামলায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১১জনকে কারাগারে পাঠানো হয়েছে। তারা স্বেচ্ছায় আদালতে হাজিরা দিলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান এই নির্দেশ দেন।

মামলার আসামীরা হলেন, জিয়াউল মাওলা, মো. শাহাদাত হোসেন, মজিদ তালুকদার, মো. ইসমাইল হোসেন, মো. ফখরুল ইসলাম, মো. রাকিব হোসেন, মো. কাইয়ুম, মো. রাজিব প্রধান, মো. মাহবুবুর রহমান প্রধান, কাউছার আলম ও মো. মনির হোসেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারের পশ্চিম পাশে রাস্তার উপরে ব্যারিকেড দিয়ে যানবাহন, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মধ্যে চাপ এবং ভীতি সৃষ্টি করে। একই সময় উপস্থিত পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এই ঘটনায় মতলব দক্ষিণ থানায় উপ-পরিদর্শক (এসআই) মো. হারুনুর রশিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনের ১৪৩/৩৪১/৩৩২/১৮৬ধারায় মামলা দায়ে করেন। মামলা নং-০২।

মামলার প্রতিবেদনে উল্লেখ্য করা হয়, উক্ত আসামীগণ বিএনপি জামায়াত বলে জানা যায়। তারা ঘটনার সময় সরকারকে অবৈধভাবে উৎখাত করার জন্য বিভিন্ন শ্লোগান প্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন