ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ৮ হাজার ৪০০ কোটি ডলার লোকসানের মুখে বিমান সংস্থাগুলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৫:৫৯ পিএম

করোনা মহামারির কারণে এবছর ৮ হাজার ৪০০ কোটি ডলার লোকসানের মুখে পড়ছে বিশ্বের বিমান সংস্থাগুলো।মহামারী করোনাভাইরাসের কারণে ব্যাপকভাবে যাত্রী সংকটে পড়েছে বিশ্বজুড়ে বিমান পরিবহন সংস্থাগুলো। বুধবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়। -বিবিসি, টাইমস নিউজ

করোনাভাইরাস মহামারি প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মত বিপাকে পড়েছে বিশ্বের বিমান পরিবহন সংস্থাগুলো। আগামী অক্টোবরের মধ্যে চাকরি হারাতে পারেন মার্কিন বিমান পরিবহন সংস্থা আমেরিকান এয়ারলাইন্সের ১৯ হাজার কর্মী। কস্ট কাটিংয়ের জন্য কর্মী ছাঁটাইয়ের পথ বেঁছে নিয়েছে সংস্থাগুলো। করোনার শুরুতে মার্চ থেকে স্বেচ্ছায় চাকরি ছেড়েছেন আমেরিকান এয়ারলাইন্সের প্রায় ১২ হাজার ৫০০ কর্মী। এনিয়ে সংস্থাটি হারালো প্রায় ৪৩ হাজার কর্মী।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, কর্মীদের চাকরীচ্যুত হওয়া থেকে বাঁচাতে করোনার শুরু থেকেই সরকারিভাবে বিশাল পরিমাণ প্রণোদনা পেতো আমেরিকান এয়ারলাইন্স। আর শেষ হতে যাচ্ছে সরকারি এই অর্থ সহায়তা। আমেরিকান এয়ারলাইন্স এর প্রধান নির্বাহী ডগ পার্কার এবং প্রেসিডেন্ট রবার্ট ইসোম কর্মীদের দেওয়া এক বার্তায় লিখেছেন, যেকোনো পরিস্থিতিতে আমাদের সবাইকে প্রস্তুত থাকতে হবে। ভবিষ্যতে চলমান এই সংকট থেকে নীতি নির্ধারকরা উত্তরণের কোনো পথ হয়তো নাও পেতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন