শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

পদত্যাগ করলেন টিকটকের প্রধান নির্বাহী কেভিন মায়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ২:৪৩ পিএম

চীনের জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন মায়ার পদত্যাগ করেছেন। সম্প্রতি কোম্পানিটি এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে।
আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে টিকটকের মালিকানাধীন প্রতিষ্ঠান বাইটড্যান্সের সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন করা যাবে না বলে এক নির্বাহী আদেশে স্বাক্ষর করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণার কয়েকদিনের মধ্যে সরে দাঁড়ালেন টিকটকের প্রধান নির্বাহী।
ওয়াশিংটনের অভিযোগ- টিকটকের মাধ্যমে আমেরিকান ব্যবহারকারীদের তথ্য চীনা সরকারের কাছে পাচার করা হচ্ছে, যা জাতীয় নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। তবে টিকটক ও এর পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বাইটড্যান্স তাদের এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। এই শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপে যুক্তরাষ্ট্রের ৮ কোটি সক্রিয় ব্যবহারকারী আছে।
দায়িত্ব নেয়ার তিনমাস পরই বিদায়ের ঘোষণা দিয়ে কোম্পানির সহকর্মীদের কাছে চিঠি লিখেছেন মায়ার, বুকে ভারী যন্ত্রণা নিয়ে আপনাদের সবাইকে জানাতে চাই আমি কোম্পানি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। টিকটকের জেনারেল ম্যানেজার ভ্যানেসা পাপ্পাস অন্তর্বর্তীকালীন হিসেবে মায়ারের স্থলাভিষিক্ত হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Emdad ২৭ আগস্ট, ২০২০, ৩:২২ পিএম says : 0
Alhamdulillah bhalo laglo
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন