শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগান বন্যায় অবনতি : মৃতের সংখ্যা ১১০, আহত ১৫০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৮:০৪ পিএম

আফগানিস্তানের আকস্মিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১০ এবং আহত হয়েছেন ১৫০জন।প্রবল মৌসুমী বৃষ্টিপাতের কারণে কয়েকটি প্রদেশে এ বন্যা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার কর্মকর্তারা টোলো নিউজকে এ তথ্য জানান। -ইয়ন
সব চেয়ে বেশি মানুষ মারা গেছে পারওয়ান প্রদেশে, কমপক্ষে ৮৫ জন। এখানে আহত হয়েছে ১১০ জন। চারিকর এলাকায় উদ্ধারকর্মীরা মরদেহ উদ্ধার এখনও শুরু করেনি বলে অভিযোগ করেছেন মৃতদের স্বজনরা। মৃতদের এক আত্মীয় বলেন, তারা ভোর ৫টা থেকে অপেক্ষা করছেন; কিন্তু মরদেহ উদ্ধার অভিযান শুরু করা হয়নি। পারওয়ানের কর্মকর্তারা বলছেন, মৃতদের বেশিরভাগই নারী ও শিশু। বুধবার রাত ৩টায় প্রবল বর্ষণে বন্যা সৃষ্টি হয়েছে। কাপিসা পুলিশের মুখপাত্র জানান, শুধুমাত্র কোবান্দ ডিস্ট্রিক্টে বুধবার রাতে কমপক্ষে ১০ জন মারা গেছে। আহত হয়েছে ১০ জনের বেশি। তিনি আরও জানান, হেস-ই-আওয়াল-ই-কোহিস্তান, হেস-ই-ডোউম-ই-কোহিস্তান, নিজরাব ডিস্ট্রিক্ট এবং কাপিসা প্রদেশের রাজধানী মাহসুদ-আই-রাকিতে অনেক জমি ও বাগান নষ্ট হয়ে গেছে।

পাঞ্জশির প্রদেশে বুধবার বন্যায় কমপক্ষে ৩ জন মারা গেছে। জালরেজ, চাক, দাইমিরদাদ ও সায়েদাবাদ ডিস্ট্রিক্টে ২৬৪ পরিবার বাস্তুচ্যুত হয়েছে। সারা দেশে হাজারো পরিবার বাস্তুচ্যুত হয়েছে। নিখোঁজ রয়েছে অনেকে। কাবুলের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সেখানে ৭ জন মারা গেছে। আহত হয়েছে ৫ জন। তিন শিশু নিখোঁজ রয়েছে। সুরবি জেলায় মারা গেছে ৮ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন