শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাল থেকে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ১২:২৭ পিএম

চার শর্তে আগামীকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে আগের ভাড়ায় ফিরে যাচ্ছে গণপরিবহন ও দূরপাল্লার বাস। গণপরিবহনে আগের ভাড়ায় যত সিট তত যাত্রী এমন একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শনিবার জারি করা বিজ্ঞপ্তিতে বিআরটিএ জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর ২০২০ হতে গণপরিবহনে যত সিট তত আসনে পূর্বের ভাড়ায় যাত্রী পরিবহন করবে। তবে প্রত্যেকটি বাস-মিনিবাসের মালিককে যাত্রা শুরুর আগে ও যাত্রা শেষে জীবাণুনাশক ব্যবহার করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, চার শর্তে সরকার গণপরিবহনে যত সিট তত আসনে পূর্বের ভাড়ায় যাত্রী পরিবহনের অনুমতি দিয়েছে। শর্তগুলো হলো-

আসন সংখ্যার অতিরিক্ত কোন যাত্রী পরিবহন করা যাবে না। গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার/কন্ডাক্টর, হেল্পার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিতদের মাস্ক পরিধান/ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি/হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

যাত্রার শুরু ও শেষে বাস-মিনিবাসগুলো পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। এছাড়াও যানবাহনের মালিকগণকে যাত্রীগণের হাতব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে। গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে।

গত শনিবার (২৯ আগস্ট) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, আগামী ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় বাস-গণপরিবহন চলাচল করবে।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় বাস ও গণপরিবহন চালাতে আমরা প্রস্তুত। এরই মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে পরিবহন শ্রমিকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
আমিনুলইসলাম ৩১ আগস্ট, ২০২০, ৭:১২ পিএম says : 0
যথাযথ কার্যকর করা উচিৎ।
Total Reply(0)
আমিনুলইসলাম ৩১ আগস্ট, ২০২০, ৭:১৩ পিএম says : 0
যথাযথ কার্যকর করা উচিৎ।
Total Reply(0)
অমৃত রায় ১ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৫ এএম says : 0
অশংখ্য ধন্যবাদ।
Total Reply(0)
সাখাওয়াত ১ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৭ এএম says : 0
সিটের বিপরীতে অতিরিক্ত যাত্রী নেয়া লোকাল বাস গুলো এমন নিয়ম মানবে না।তাই আইনের যাথার্থ্য প্রয়োগ থাকতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন