শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রণব মুখার্জীর শারীরিক অবস্থার আরও অবনতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ২:৩১ পিএম

ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির শারীরিক অবস্থার আরো অবনতি ঘটেছে। আজ সোমবার দিল্লির সামরিক হাসপাতালের এক স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, সাবেক এই বাঙালি রাষ্ট্রপতির শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা খারাপ হয়েছে। এখনও গভীর কোমাতেই আচ্ছন্ন তিনি। ফুসফুস সংক্রমণের জেরে তার ‘সেপটিক শক’ দেখা দিয়েছে। এ মাসের শুরুর দিকে মস্তিষ্কে অস্ত্রোপচারের পর থেকেই কোমায় আছেন তিনি। এর আগে, করোনাভাইরাসে আক্রান্ত প্রণব মুখার্জীর মস্তিষ্কে রক্ত জমাট বেধে যাওয়ায় অস্ত্রোপচার করা হয়।
ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রণব মুখার্জির চিকিৎসায় গঠিত চিকিৎসক দল এবং বিশেষজ্ঞরা চেষ্টা চালাচ্ছেন। ভেন্টিলেটর সাপোর্টে তিনি এখনও কোমাতেই রয়েছেন।
গত ৯ আগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখার্জি। তারপর স্নায়ুজনিত সমস্যা দেখা দেওয়ায় পরদিন তাকে ভর্তি করা হয় দিল্লির সামরিক হাসপাতালে। সেদিনই তার মাথায় অস্ত্রোপচার হয়। তার আগে পরীক্ষায় তার করোনা সংক্রমণও ধরা পড়ে। সেই থেকে হাসপাতালেই রয়েছেন তিনি।
ফুসফুসের সংক্রমণ ছাড়াও কিডনির সমস্যা রয়েছে প্রণব মুখোপাধ্যায়ের। যদিও গতকাল রোববার হাসপাতালের বুলেটিনে জানানো হয়, প্রণব মুখোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তার কিডনির অবস্থার উন্নতি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন