ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

যে কোনো মুহূর্তে তদন্ত রিপোর্ট

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে হত্যাকান্ড

বিশেষ সংবাদদাতা, যশোর : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের হত্যাকান্ডে সমাজকল্যাণ মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটির তদন্ত প্রায় শেষ। যে কোন মুহূর্তে রিপোর্ট দাখিল করা হবে। গতকাল বিকালে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছ দৈনিক ইনকিলাবকে বলেন, মঙ্গলবার তদন্তের নির্ধারিত সময়সীমা শেষ। ইতোমধ্যেই তদন্ত প্রায় শেষ করেছি। আজকালের মধ্যে যে কোন সময় রিপোর্ট দাখিল হবে।

সমাজসেবা অধিদফতরের তদন্ত কমিটি ইতোমধ্যেই তদন্ত শেষে তদন্ত রিপোর্ট দাখিল করেছে। ওই রিপোর্টে তদন্ত কমিটির প্রধান সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রতিষ্ঠান) যুগ্ম সচিব সৈয়দ নুরুল বাসির উল্লেখ করেছেন, ঘটনাটি নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক। কেন্দ্রে ওইদিন ঘটনাটি দুপুরে ঘটলেও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন কিংবা ডিপার্টমেন্টের কাউকেই অবহিত করা হয়নি। কেন্দ্রের দায়িত্বশীল কর্মকর্তা বা নিরাপত্তার দায়িত্বেসহ অন্য যারা উপস্থিত ছিলেন তারাও তাদের দায়িত্ব ন্যুনতম পালন করেননি।

ট্রিপল মার্ডার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. রোকিবুজ্জামান জানান, রিমান্ডে কিশোর কেন্দ্রের সহকারি পরিচালকসহ কর্মকর্তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। কেন্দ্রের মধ্যে অভিযুক্ত বন্দি ৮ কিশোরের জিজ্ঞাসাবাদ শেষ করা হয়েছে। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত প্রায় শেষ। পরিষ্কার একটা চিত্র পাওয়া গেছে। নিরপেক্ষভাবেই মামলাটির চার্জশিট প্রস্তত করার কাজ চলছে।।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি কিশোরদের রুম থেকে বের করে দফায় দফায় পৈশাচিক নির্যাতনে তিন কিশোর হত্যা ও ১৫ জন আহত করা হয়। এ ঘটনায় ১৪ আগস্ট রাতে হত্যাকান্ডের শিকার বন্দি কিশোর পারভেজ হাসান রাব্বির পিতা খুলনার দৌলতপুরের রোকা মিয়া যশোর কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন