বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আগের ভাড়ায় চলছে গণপরিবহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ২:১৮ পিএম

রাজধানীসহ সারাদেশে আজ মঙ্গলবার থেকে আগের ভাড়ায় চলছে গণপরিবহন। গেল জুন মাস থেকে করোনার কারণে দুজনের সিটে একজন করে যাত্রী পরিবহনের সরকারি নির্দেশনা থাকায় ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছিল। তবে আজ থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী আগের ভাড়াই নিচ্ছেন বাস মালিকরা। তবে কোনও ধরনের স্বাস্থ্যবিধি মানে হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

সকাল সাড়ে ৯টার দিকে সরজমিনে মালিবাগ, মগবাজার, মৌচাক, সাতরাস্তা এলাকায় দেখা গেছে, রাস্তায় বাসের সংখ্যা তুলনামূলক অনেক বেড়েছে। বাসে যাত্রীর সংখ্যাও বেশি। যাত্রীদের কাছে মাস্ক থাকলেও অনেকেই তা মুখে দিচ্ছেন না। গলায় ঝুলিয়ে রেখেছেন। কারো হাতে হ্যান্ড স্যানিটাইজারও দেখা যায়নি।

বাসে অনেকেই দাঁড়িয়েও রয়েছেন। এ সময় রাস্তায় যানজটের সৃষ্টি হয়। যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকেও ব্যস্ত দেখা গেছে। একদিন আগেও এতোটা ব্যস্ত দেখা যায়নি। যাত্রী ও বাস স্টাফদের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের নির্দেশনা থাকলেও আজ অধিকাংশদের মুখে মাস্ক কিংবা গাড়িতে ওঠার সময় স্যানিটাইজার ব্যবহার করতে দেখা যায়নি।

এরআগে গত শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ১লা সেপ্টেম্বর থেকে গণপরিবহন আগের ভাড়ায় ফিরে যাবে। তবে এ ক্ষেত্রে কয়েকটি শর্ত সংশ্লিষ্টদের প্রতিপালন করতে হবে মন্তব্য করে কাদের বলেন, গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার, চালকের সহকারী, টিকিট বিক্রয়কারীসহ সংশ্লিষ্ট সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। হাতধোয়ার জন্য পর্যাপ্ত সাবান পানি অথবা হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না। অর্থাৎ যত সিট তত যাত্রী পরিবহন নীতি কার্যকর হবে। দাঁড়িয়ে যাত্রী পরিবহন করা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে হবে। ট্রিপের শুরু এবং শেষে যানবাহন জীবাণুমুক্ত করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৩ এএম says : 0
Shodho vara niai bisringkola noy aro onek bisringkola,rastai bus gulir sobi dekhei bujha jai eara koto bisringkol,bishsher kothao eaidhoroner araari kore gota shorok poth dokhol kore bus thamano bus chalonor drishsho ar kothao paowa jabena,biggane onnotir juge eai shob dekhle desher shashon bebosta shomporke lojja o ghrina jonme....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন