শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজনৈতিক দলের নিবন্ধন আইন গণতন্ত্র বিকাশের পথে অন্তরায়

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সম্প্রতি নির্বাচন কমিশন রাজনৈতিক দল সমূহের নিবন্ধন আইনের যে খসড়া প্রস্তাবনা তৈরী করেছে তা ফরমায়েশী এবং গনতান্ত্রিক রাজনীতির পথকে বাধাগ্রস্ত করবে বলে মন্তব্য করেছে দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে দলের আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার এসব মন্তব্য করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, প্রস্তাবিত খসড়ায় দেশের প্রাচীনতম প্রতিনিধিত্বশীল ঐতিহ্যবাহী দল গুলোকে নিবন্ধনের বাইরে রাখার দুরভিসন্ধিমূলক চাতুরতা লক্ষ্য করা যাচ্ছে, যা খুবই দুঃখজনক। এদেশের জনগণ এটা বরদাশত করবেনা। নেতৃদ্বয় অনতিবিলম্বে এই খসড়া প্রস্তাবনা প্রত্যাহার করে প্রাচীন দল সমূহকে নিবন্ধন এর আওতাধীন করারও জোর দাবি জানান।

নেতৃদ্বয় আরো বলেন, সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশন তার উপর অর্পিত দায়িত্ব পালনে চরম ব্যর্থতার পরিচয় দিয়ে ইতিমধ্যে একটি আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। জনগণের অধিকারকে ভূলুণ্ঠিত করা এই আজ্ঞাবহ প্রতিষ্ঠান জরুরি জনগুরুত্বপূর্ণ কোন বিষয়ে আইন রচনা বা প্রস্তাবনার কোনো নৈতিক অধিকার আছে বলে আমরা মনে করি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন