শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভয়াবহ বিস্ফোরণের শব্দে হঠাৎ কেঁপে উঠলো লিবিয়ার ত্রিপোলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩০ পিএম

ভয়াবহ বিস্ফোরণের শব্দে হঠাৎ কেঁপে উঠলো লিবিয়ার রাজধানী ত্রিপোলি। কালো ধোঁয়ার কুণ্ডলিতে ছেয়ে যায় ত্রিপোলির আকাশ। নগরীর বাসিন্দারা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, শহরের অনেক জায়গা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং আকাশে কালো ধোঁয়ার কুণ্ডলিও দেখা গেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড জানিয়েছে, মঙ্গলবার সকালে ত্রিপোলির প্রধান সংযোগস্থলে মোটরসাইকেলে রাখা বোমার বিস্ফোরণ ঘটে। –ডেকান হেরাল্ড

এখন পর্যন্ত কেউ এ ঘটনার দায় স্বীকার করেনি। এ ঘটনায় হতাহতের খবর এখনও পাওয়া যায়নি। এক প্রত্যক্ষদর্শী জানান, আজ সকাল সাড়ে ৭টার দিতে আমি মোটরসাইকেল চালিয়ে কাজে যাচ্ছিলাম। এ সময় ভয়ঙ্কর বিস্ফোরণের শব্দ শুনতে পাই এবং আকাশে কালো ধোঁয়ার কুণ্ডলিও দেখি। এ সময় দেখি বেশিরভাগ যানবাহন ভয়ে উল্টো দিক দিয়ে পালাচ্ছে। আমি নিশ্চিত এটা একটি আক্রমণ। লিবিয়ার বিদ্রোহী নেতা খলিফা হাফতার ও তার অনুগত গেরিলারা গত সপ্তাহে ত্রিপোলিভিত্তিক সরকারের ঘোষিত যুদ্ধবিরতিকে প্রত্যাখ্যানের পর এই বিস্ফোরণের ঘটনা ঘটল।

লিবিয়া সরকার গত সপ্তাহে ঘোষণা দিয়েছিল, প্রধানমন্ত্রী ফাইয়াজ আল-সারাজ সামরিক বাহিনীর সব শাখাকে জরুরিভিত্তিতে যুদ্ধবিরতি পালনের নির্দেশনা দিয়েছেন এবং লিবিয়ার মাটিতে সব রকমের অভিযান বন্ধ করতে বলেছেন। কিন্তু গত ২৩ আগস্ট হাফতারের মুখপাত্র তা প্রত্যাখ্যান করার কথা ঘোষণা করেন। প্রসঙ্গত, ২০১১ সালে আরব বসন্তে দেশটির তৎকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ গাদ্দাফির পতনের পর থেকে সেখানকার রাজনীতিতে চলছে চরম উত্তেজনা ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন