ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হেলিকপ্টারেই সন্তানের মা হলেন এক অভিবাসী নারী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৩:০০ পিএম

প্রসব বেদনা উঠার পর হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়ার পথে আকাশেই সন্তানের জন্ম দিয়েছেন এক অভিবাসন প্রত্যাশী নারী। গতকাল মঙ্গলবার ১ সেপ্টেম্বর ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের আটক কেন্দ্র থেকে সিসিলি’র পালার্মো শহরে নেয়ার পথে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ল্যাম্পেদুসার একটি অভিবাসী আটক কেন্দ্রে ছিলেন ওই সন্তানসম্ভবা নারী। গতকাল তার প্রসব বেদনা ওঠার পর তার সন্তানের জন্ম নিরাপদ করতে হেলিকপ্টারে এক ঘণ্টা দূরত্বের সিসিলির পালার্মো শহরের হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেন কেন্দ্রটির কর্মকর্তারা। কিন্তু মাঝপথে ফ্লাইটেই সন্তান প্রসব করেন তিনি। ওই নারী ও তার সন্তান এখন পালার্মোর হাসপাতালে আছেন।

সেজন্য তাকে উঠানো হয় হেলিকপ্টারে। কিন্তু পথিমধ্যেই সন্তানের জন্ম দেন ওই নারী। বর্তমানে মা-সন্তান দুজনকেই পালার্মোর হাসপাতালে রাখা হয়েছে। তবে সদ্য মা হওয়া ওই নারীর পরিচয় প্রকাশ করা হয়নি। তবে ওই নারীর শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে।
সরকারি তথ্যের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, চলতি বছর এ পর্যন্ত প্রায় ১৯ হাজার ৪০০ অভিবাসী ইতালির তীরে গিয়ে নেমেছেন, গত বছর একই সময় পর্যন্ত প্রায় ৫ হাজার ২০০ অভিবাসী সেখানে গিয়েছিলেন।

জাতিসংঘ জানিয়েছে, চলতি বছর সাগরপথে ৪০ হাজারেরও কিছু বেশি লোক ইউরোপে হাজির হয়েছে আর উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করতে গিয়ে ৪৪৩ জন লোক মারা গেছেন অথবা নিখোঁজ হয়ে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন