বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুরান ঢাকায় অভিযান কোটি টাকার ভেজাল তার জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর পুরান ঢাকায় নকল বৈদ্যুতিক ক্যাবলের কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিআরবি ক্যাবলসহ নামি-দামি কোম্পানির কোটি টাকার ভেজাল তার জব্দ করা হয়েছে। এছাড়া ছয়টি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। 

তিনি বলেন, পুরান ঢাকায় নকল বৈদ্যুতিক ক্যাবল তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। পরে সেখানে অভিযান চালানো হয়। তারা নামি-দামি কোম্পানির নাম ব্যবহার করে নকল বৈদ্যুতিক ক্যাবল তৈরি করতো।
এদিকে গতকাল মোহাম্মদপুর এলাকায়ও অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের অনুমোদন ছাড়া প্রসাধনী সামগ্রী, সাবান ও ডিটারজেন্ট পাউডারের নকল উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগের ভিত্তিতে সেখানে একটি কারখানায় অভিযান চালানো হয়। র‌্যাব-২ ও বিএসটিআইয়ের সমন্বয়ে এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।
তিনি জানান, মোহাম্মদপুর ঢাকা উদ্যান এলাকার একটি কারখানায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া প্রসাধনী, সাবান, চাকা, রিন, সার্ফ এক্সেল, ঘড়িসহ ১০ ধরনের নকল ডিটারজেন্ট এবং অন্যান্য অনেক জীবাণুনাশক আইটেমের নকল উৎপাদন করা হয়। তাই সেখানে অভিযান চালানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন