বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাদিদ অটোমোবাইলের শামীমুজ্জামানকে তলব

মাস্ক-পিপিই কেনায় দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

পিপিই কেলেঙ্কারির অভিযোগ অনুসন্ধানে নিম্নমানের মাস্ক সরবরাহকারী ‘মেসার্স জাদিদ অটোমোবাইলস’র মালিক শামীমুজ্জামান কাঞ্চনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার সংস্থার পরিচালক মীর মো.জয়নুল আবেদীন তাকে তলব করেন। আগামী ৯ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদফতর ও ঔষধ প্রশাসন অধিদফতরের রেকর্ডপত্রসহ তাকে হাজির হতে বলা হয়েছে। এছাড়া পৃথক চিঠিতে অভিযোগ সংক্রান্ত নথিপত্র চাওয়া হয়েছে স্বাস্থ্য অধিদফতর এবং ঔষধ প্রশাসনের কাছে।

শামীমুজ্জামান কাঞ্চনের নোটিসে উল্লেখ করা হয়, স্বাস্থ্য অধিদফতর ও বিভিন্ন হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার জন্য নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয় ও সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ কমিশনে অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে শামীমুজ্জামান কাঞ্চনের বক্তব্য শোনা ও গ্রহণ করা প্রয়োজন। অভিযোগসংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্রসহ বক্তব্য দেয়ার জন্য তাকে প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেয়ার অনুরোধ জানানো যাচ্ছে। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

উল্লেখ্য, করোনাকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর এবং সিএমএসডির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ১০ জুন শুরু করে দুদক। অভিযোগ রয়েছে সিএমএসডির ৯শ’ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতি ও অনিয়ম হয়েছে। বিষয়টি আমলে নিয়ে সংস্থার উচ্চ পর্যায়ের একটি টিম অনুসন্ধান চালাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন