শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবির নতুন ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিনের দায়িত্ব গ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ পেয়েছেন। প্রেসিডেন্ট ও চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ১৪(১) ধারা মোতাবেক তাঁকে গত বুধবার নিয়োগ প্রদান করেন। আগামী চার বছরের জন্য তাঁকে এই নিয়োগ প্রদান করা হয়।

প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ ট্রেজারার পদে গতকাল বৃহস্পতিবার ভিসির আনুষ্ঠানিকভাবে যোগদান ও দায়িত্বভার গ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান নব-নিযুক্ত ট্রেজারারকে আন্তরিক অভিনন্দন জানান এবং তাঁর সফলতা কামনা করেন। এসময় সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ১৯৫৮ সালের ১০ মার্চ কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগ থেকে বি.কম (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিতে ১ম স্থান এবং এম.কম পরীক্ষায় প্রথম শেণিতে ২য় স্থান অর্জন করেন। এছাড়া, তিনি যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং বাংলাদেশের ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউটেন্টস (আইসিএমএ) থেকে সিএমএ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন।
পরে ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ ২০০৪ সালে প্রফেসর পদে পদোন্নতি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে তাঁর ২৫টি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন