শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইল শত্রুই থাকবে এবং এক ইঞ্চি ভূমিও ছাড় দেয়া হবে না: হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:৫৮ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস সেখানকার সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনের মধ্যে জোরালো ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছে। গতকাল (বৃহস্পতিবার) ফিলিস্তিনিদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা বিষয়ক এক অনলাইন বৈঠকে এ আহ্বান জানান হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া।

তিনি বলেন আমেরিকা, “ইহুদিবাদী ইসরাইল এবং বিশ্বাসঘাতক আরব সরকারগুলো ফিলিস্তিনিদের লক্ষ্য করে যে পদক্ষেপ নিয়েছে তা মোকাবেলার জন্য ফিলিস্তিনের সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনের মধ্যকার মতভেদ ভুলে যেতে হবে।”

লেবাননের রাজধানী বৈরুতে অবস্থিত ফিলিস্তিনি দূতাবাস থেকে ইসমাইল হানিয়া অনলাইন বৈঠকে যোগ দেন। তিনি বলেন, “আমরা আজ ঐক্যবদ্ধ হয়েছি এই কথা বলতে যে, ফিলিস্তিনি জাতি দেশে থাকুক আর বিদেশে থাকুক তারা ঐক্যবদ্ধ থাকবে।”

অনলাইনে বৈঠকে যোগ দেন গাজাভিত্তিক আরেকটি প্রতিরোধকাম সংগঠন ইসলামি জিহাদ আন্দোলনের নেতা জিয়াদ আল-নাখালা এবং ফাতাহ আন্দোলনের কয়েকজন নেতা।

ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তিনকে কেন্দ্র করে আমেরিকা, ইসরাইল এবং আরব নেতারা যে সমস্ত পদক্ষেপ নিচ্ছে তার একমাত্র লক্ষ্য হচ্ছে ইতিহাস বদলে দেয়া এবং ফিলিস্তিনের ভৌগলিক অবস্থানকে মুছে দেয়া। এ অবস্থায় ফিলিস্তিনিদের পক্ষ থেকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণমূলক প্রতিরোধ গড়ে তোলা দরকার। তিনি সুস্পষ্টভাবে ঘোষণা দেন- ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনিদের শত্রুই থাকবে এবং এক ইঞ্চি জমিও তাকে ছেড়ে দেয়া হবে না।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন