শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমার সরকার সম্পূর্ণ গণতান্ত্রিক সরকার : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৫ পিএম

আল-জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমার সরকার সম্পূর্ন গণতান্ত্রিক সরকার। আমরা নির্বাচনে জয়ী হয়েই ক্ষমতায় এসেছি। কেউ বলতে পারবেন না আমাদের নির্বাচন প্রশ্নবিদ্ধ। যদি বিরোধী দলের কেউ একজনও বলতে পারেন, অন্তত একটি আসনে নিরপেক্ষ নির্বাচন হয়নি, তাহলে আমরা সে আসন মুক্ত করে দেব। -ডন

ইমরান খান সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে রিমোট ভিডিও লিংকের মাধ্যমে আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, সরকার অনুসৃত নীতি সেনা বাহিনী সমর্থন করে, হোক সেটা ভারত বা আফগানিস্তানের ক্ষেত্রেও।

সরকারের গুরুত্বপূর্ণ পদগুলোতে উর্ধ্বতন সেনা কর্মকর্তাদের কেন নিয়োগ দেওয়া হয়েছে, বিশেষ করে যখন আন্তর্জাতিক অঙ্গনে ভাবমূর্তি গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট পদগুলোতে বেসামরিক লোকজনের নিয়োগ প্রয়োজন ছিল, জানতে চাইলে ইমরান খান একথা বলেন। তিনি উল্টো প্রশ্ন করেন, আন্তর্জাতিক ভাবমূর্তি আবার কী? আমার সরকার সম্পূর্ন গণতান্ত্রিক সরকার। আমরা নির্বাচনে জয়ী হয়েই ক্ষমতায় এসেছি। তিনি আরও বলেন, সরকারের নীতি পুরোপুরি সমর্থন করে দেশের সেনা বাহিনী।

এক প্রশ্নের জবাবে সেনা বাহিনীর উপর পর্যায়ের সঙ্গে সম্পর্কের বিষয়টি বর্ণনা করে ইমরান খান বলেন, কোনো বেসামরিক সরকারের সঙ্গেই সেনা বাহিনীর সম্পর্ক স্বাভাবিক থাকে না। কিন্তু আমাদের মধ্যে সম্পর্ক চমৎকার। আমরা একসঙ্গে দেশের জন্য কাজ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন