বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোরআন অবমাননাকারীদের প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে

মানববন্ধনে জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যারা কোরআনুল কারিমের অবমাননা করেছে এবং আল্লাহর রাসুলের ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে তাদেরকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বাংলাদেশে অবস্থিত তাদের দূতাবাস ঘেরাও করা হবে। পবিত্র কোরআন অবমাননাকারীরা ইসলাম ও বিশ্ব মানবতার দুশমন। ফ্রান্স, সুইডেন ও নরওয়েতে কোরআন অবমাননাকারীদের বিচারের দাবি এবং ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের প্রতিবাদে গতকাল শুক্রবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি প্রিন্সিপাল মাওলানা বেলায়েত হোসাইন ফিরোজীর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান খানের পরিচালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, জমিয়তের সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, ছাত্র জমিয়তে বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি তোফায়েল গাজালি ও ছাত্র জমিয়তে ঢাকা মহানগরীর সভাপতি নিজামুদ্দিন আল আদনান।

মাওলানা মহিউদ্দিন ইকরাম বলেন, যারা কোরআনুল কারিমের অবমাননা করেছে এবং আল্লাহর রাসুলের (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে তাদেরকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আমরা বাংলাদেশে অবস্থিত তাদের দূতাবাস ঘেরাও করতে বাধ্য হবো। নেতৃবৃন্দ আরো বলেন, মুসলিম উম্মাহ রাসুলুল্লাহ (সা.) কে নিজের প্রাণের চেয়েও অধিক ভালো বাসে। কয়েকদিন পর পর সুপরিকল্পিতভাবে তারা বিশ্বনবীকে অবমাননা করে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত দিয়ে যাচ্ছে। তাদের এহেন কার্যকলাপের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। নেতৃবৃন্দ আরো বলেন, ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণ করে মোদি সরকার সা¤প্রদায়িকতার উস্কানি দিয়েছে এর পরিণতি শুভ হবে না। আল্লাহর ঘর মসজিদের জায়গায় গায়ের জোরে মোদি রাম মন্দির নির্মাণ করেছে। কিন্তু মোদি তুমি জেনে রাখো, মুসলমানেরা তুরস্কের আয়া সোফিয়া মসজিদের মতো বাবরি মসজিদও একদিন পুনরুদ্ধার করবে ইনশাআল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন