শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাগরিকা এক্সপ্রেস চলাচল শুরু

১০ তারিখ থেকে চলবে ড্যাম্যু

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারি শুরুর থেকে বন্ধ থাকা চাঁদপুর-চট্টগ্রাম রেলপথের সাগরিকা এক্সপ্রেস পুনরায় চলাচল শুরু হয়েছে। গতকাল থেকে ট্রেন চলাচল শুরু হওয়ায় যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। আগামী ১০ তারিখ থেকে কমিউটার ট্রেন ড্যামু চলাচল করার কথা রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার দূরপাল্লার সকল যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল। সে মতে চাঁদপুর-চট্টগ্রাম রেলপথের আন্তঃনগর মেঘনা ও সাগরিকা এক্সপ্রেস চলাচল বন্ধ করা হয়। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে শীথিল করা হয় ট্রেন চলাচল। সরকারের নির্দেশনায় কিছু ট্রেন জুলাই মাস থেকে চলাচল শুরু করে। এরমধ্যে আন্তঃনগর মেঘনা চলাচল শুরু করে। দীর্ঘ ৫ মাস ১২ দিন বন্ধ থাকার পর গতকাল থেকে সাগরিকা ট্রেন যথারীতি চলাচল শুরু করেছে।
চাঁদপুর কোট স্টেশনের টিকেট কাউন্টারের দায়িত্বে থাকা রনি জানায়, করোনা দেখা দিলে ২৩ মার্চ থেকে চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে সাগরিকা এক্সপ্রেস চলাচল বন্ধ হয়ে যায়। কোম্পানির নির্দেশে গতকাল থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চাঁদপুর কোট স্টেশন থেকে সাগরিকা ট্রেন দুপুর সোয়া ২টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় পর্যন্ত মাত্র ৭০-৭৫ টি টিকেট বিক্রি করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে কমিউটার ট্রেন ড্যামু চলাচল করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন