মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর স্বল্পসময়ে কমলনগরে নির্মিত হলো বেইলী ব্রিজ।

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৩ এএম

মেঘনা নদীর প্রবল জোয়ারে রাস্তা ভেঙ্গে গিয়ে খালে পরিণত হওয়ার মাত্র দুই সপ্তাহের মধ্যে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ-মতিরহাট সড়কে বেইলী ব্রিজ নির্মাণ করা হয়েছে।
গত মাসের টানা ভারীবর্ষণ ও বঙ্গোপসাগরের লঘুচাপের ফলে সৃষ্ট অস্বাভাবিক জোয়ারে কমলনগরের তিনটি গুরুত্বপূর্ণ ব্রিজসহ অসংখ্য পাকা ও কাঁচা রাস্তা ভেঙ্গে যায়।চলাচলের অনুপযোগী হয়ে পড়ে এ অঞ্চলের সবকটি যোগাযোগের রাস্তা। এ নিয়ে দৈনিক ইনকিলাব সহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম ধারাবাহিক সংবাদ প্রকাশ করে আসছিল।
ইনকিলাবে বিগত ২৭ আগস্ট 'কমলনগরে জোয়ারের পানিতে তিনটি সেতু বিচ্ছিন্ন' শিরোনামে সংবাদ প্রকাশের পর স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের বিশেষ প্রচেষ্টায় দ্রুতসময়ের মধ্যে 'তোরাব গঞ্জ -মতির হাট সড়কের ভেঙে যাওয়া ব্রিজটিতে বেইলি ব্রিজ নির্মাণ করা হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ব্রিজ পরিদর্শনে এসে জানিয়েছেন, যতদ্রুত সম্ভব ব্রিজটি পূণঃ নির্মাণ করে পথচারীসহ যাত্রীদের জন্য উন্মোক্ত করে দেয়া হবে।

স্থানীয় ভাবে জানা যায়, উপজেলা তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের দূরত্ব মাত্র ৮কিমি। এ সড়ক যোগাযোগের মাধ্যমে ভোলা-বরিশালসহ দেশের পশ্চিমাঞ্চলের বহু মানুষ ঢাকা, চট্টগ্রামে যাতায়াত করে। অন্যদিকে লক্ষ্মীপুরের বিখ্যাত ইলিশ কেনাবেচার ঘাটও এ সড়কের শেষ প্রান্ত মতিরহাটে।

গত আগষ্ট মাসের মাঝামাঝি সময়ে মেঘনার অস্বাভাবিক জোয়ারে মতিরহাট সংলগ্ন এলাকায় সড়কের প্রায় ১০০ ফুট এলাকা ভেঙ্গে রাতারাতি খালে পরিণত হয়। বন্ধ হয়ে যায় সকল প্রকার যান চলাচল।

স্থানীয় ইউপি সদস্য মেহেদি হাসান লিটন জানান এ ব্রিজটি সাময়িক চললেও ওই স্থানে মাটি দিয়ে ভরাট করে আগের রাস্তা দ্রুত ফিরিয়ে দিতে হবে নতুবা দুপাশের খালের পানিতে পুরো রাস্তাটি বিলীন সেখানে নদী তৈরি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন