বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রেসিডেন্ট হলে মুসলিমদের পাশে থাকব : টানা তিনবার বললেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

জো বাইডেন ইসলামিক সোসাইটি অব নর্থ আমেরিকার (আইএসএনএ) ৫৭তম বার্ষিক সম্মেলনে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বক্তব্য দিয়ে ইতিহাস রচনা করেছেন। ‘মুসলিম আমেরিকান ভয়েসেস ম্যাটার’ উল্লেখ করে জো বাইডেন তিনবার বলেন ‘আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে মুসলিমদের পাশে থাকবো›। আইএসএনএ-র অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটে বাইডেনের বক্তব্যসহ ভিডিও পোস্ট করে এ তথ্য জানানো হয়েছে।
বাইডেন জানান, প্রেসিডেন্ট নির্বাচিত হলে প্রথম দিনই সুনির্দিষ্ট মুসলিম দেশগুলোর উপর অভিবাসনে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। মুসলিম আমেরিকানরা তার প্রশাসনের ‘প্রতিটি স্তরের’ অংশীদার হবেন। এর আগেও বাইডেন ভারতকে কাশ্মীরিদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে বলেছিলেন। বাইডেন মুসলিম স¤প্রদায় সম্পর্কে ‘ইসলামোফোবিয়া’ ও মুসলিমদের ‘শিকার’ হওয়ার বিষয়েও কথা বলেছেন।
আইএসএনএ-তে বাইডেনের উপস্থিতি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনী রাজনীতিতে মুসলিম-আমেরিকানদের জন্য একটি ঐতিহাসিক মুহ‚র্ত বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, বার্ষিক আইএসএনএ সম্মেলন যুক্তরাষ্ট্র সময় শনিবার শুরু হয়েছে যেটিকে উত্তর আমেরিকার সবচেয়ে বড় মুসলিম সমাবেশের একটি বলে মনে করা হয়। করোনাভাইরাস মহামারীর কারণে এ বছর অবশ্য সবকিছু ‘ভার্চুয়ালি’ অনুষ্ঠিত হচ্ছে। এ বছর সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘সামাজিক ও বর্ণগত ন্যায়বিচারের জন্য সংগ্রাম’।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md.Abu Sufian ৮ নভেম্বর, ২০২০, ৮:২১ এএম says : 0
I also appreciate you
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন