ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

একদিকে দুর্নীতির অভিযোগ। অন্যদিকে করোনাকালে হু হু করে বাড়ছে বেকারত্বের সংখ্যা। এসব কারণে হতাশ হয়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে টানা বিক্ষোভ হচ্ছে ইসরাইলে। হাজার হাজার মানুষ অংশ নিচ্ছেন এই বিক্ষোভে। তারা শনিবার রাত ও রোববার সকালেও নেতানিয়াহুর সরকারি বাসভবনের বাইরে বিক্ষোভ করছেন। কয়েক মাস ধরে চলছে এই বিক্ষোভ। তাদের দাবি একটাই পদত্যাগ করতে হবে নেতানিয়াহুকে। ১১তম সপ্তাহের মতো চলছে বিক্ষোভ।
বিক্ষোভকারীদের হাতে রয়েছে নানা রকম স্লোগান লেখা ব্যানার। তাতে লেখা ‘রেভ্যুলুশন’ বা বিপ্লব, ‘গেট আউট অব হেয়ার’। একটি ভবন থেকে টানিয়ে দেয়া হয়েছে ব্যানার। তাতে নেতানিয়াহুকে উদ্দেশ্য করে হিব্রু ভাষায় বলা হয়েছে- যথেষ্ট হয়েছে। ওদিকে বিক্ষোভকারী জনতা বিভিন্ন ব্রিজ এবং ক্রসিং পয়েন্টগুলোতে সমবেত হয়েছেন বা হচ্ছেন। তারা স্লোগান দিচ্ছেন নেতানিয়াহুর পদত্যাগ দাবির পক্ষে।
ওদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছিল। কিন্তু স¤প্রতি অর্থনীতিকে সচল রাখতে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর এতে উল্টো ফল আসতে শুরু করে। এরই মধ্যে সেখানে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই ধারাকে থামানোর জন্য কর্তৃপক্ষ নতুন করে লকডাউন দেয়ার কথা বিবেচনা করছে। দেশটিতে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজারের ওপরে।
স¤প্রতি বিক্ষোভ শান্তিপূর্ণ থাকলেও বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি হয়েছে। কমপক্ষে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে একজন মেয়েদের পোশাক পরেছিলেন প্ররোচণা দেয়া যায় এমনভাবে। সংঘর্ষে দু’জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিক্ষোভকারীদের বামপন্তিু ও নৈরাজ্য সৃষ্টিকারী হিসেবে আখ্যায়িত করেছেন নেতানিয়াহু। সূত্র : আল জাজিরা অনলাইন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
রিপন ৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩০ এএম says : 0
ইসরাইল ও সেখানকার শাসকগোষ্টি ধ্বংস দেখার অপেক্ষায় রইলাম
Total Reply(0)
মিনহাজ ৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩১ এএম says : 0
আমিও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবি করছি
Total Reply(0)
ইমা ইলেকট্রনিক্স ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:০১ এএম says : 0
Good day
Total Reply(0)
গাজী ওসমান ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:০২ এএম says : 0
নেতানিয়াহু ধ্বংষ হোক।
Total Reply(0)
জাবের পিনটু ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:০২ এএম says : 0
হে আল্লাহ তুমি মানবতার শত্রু ইসরাইলকে ধ্বংস করে দাও।
Total Reply(0)
প্রিন্স নুর ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৩ এএম says : 0
ইসলাইল ধ্বংসের মূলে। সবাই সাবধান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন