ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

কালীগঞ্জে ক্ষেতের বেগুনের সাথে শত্রুতা

দিশেহারা কৃষক

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঝিনাইদহ কালীগঞ্জে এক বর্গাচাষির ঋণের টাকাই চাষ করা ১০ শতক জমির বেগুন ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গত শনিবার দিনগত গভীর রাতে এ ঘটনা ঘটে। এতে ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক। ঘটনাটি ঘটেছে কালীগঞ্জ উপজেলার সাইটবাড়িয়া গ্রামের মাঠে বাপ্পির মোল্যার ক্ষেতে। তিনি ওই গ্রামের আনছার আলী মোল্যার ছেলে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান, পুলিশ ও কৃষি কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত ক্ষেত পরিদর্শন করেছেন।
কৃষক বাপ্পি মোল্ল্যা জানান, মাঠে ১০ শতকই একমাত্র চাষযোগ্য জমি। তিনি পরের ক্ষেতে কামলার কাজ করেন। পাশাপাশি এনজিও থেকে ঋণ তুলে নিজের একমাত্র ১০ শতক জমিতে শশার চাষ করেছিলাম। কিন্তু প্রাকৃতিক দুর্যোগে নষ্ট হয়েছিল। এরপর নতুন উদ্যোমে নতুন আশা নিয়ে ধার-দেনার মাধ্যমে বেগুনের চাষ করেছিলেন। কিন্তু রাতের আঁধারে কে বা কারা ক্ষেতের সমস্ত বেগুন গাছ কেটে দিয়েছে। এখন কিভাবে এনজিওর ঋণ ও ধারদেনা পরিশোধ করবে এ কথা বলতেই কান্নায় ভেঙে পড়েন।
উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনিসুর রহমান জানান, খবর পেয়ে আমি ওই কৃষকের ক্ষেতে গিয়েছিলাম। ফল ধরন্ত গাছগুলো যেভাবে কেটে দিয়েছে এ ক্ষতি পুশিয়ে উঠার নয়। তারপরও ওই কৃষকের পাশে থাকবে
কৃষি অফিস।
কালীগঞ্জ থানার ওসি মাহাফুজুর রহমান মিয়া জানান, বাপ্পির মোল্যার বেগুন ক্ষেত কেটে দেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে এলাকার পুলিশ ফাঁড়ির ইনচার্জকে পাঠিয়েছেন। ওই কৃষক থানায় অভিযোগ দিলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন