শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কিশোরকে মধ্যযুগীয় কায়দায় মারধর

চুরির অপবাদ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

মোবাইল চুরির অভিযোগ এনে শিশু-কিশোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন যেন এখন নিয়মিত ঘটনা। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহেও ঘটেছে এমন একটি ঘটনা। সদরের চর ভবানীপুর এলাকায় মোবাইল চোর সন্দেহে এক কিশোর ও এক যুবককে রশি দিয়ে বেঁধে বেধড়ক মারপিট করা হয়েছে। গতকাল রোববার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

সেখানে দেখা গেছে, মোবাইল চুরির অপবাদ দিয়ে দুইজনের ওপর বর্বর নির্যাতন চলানো হয়। এসময় তারা চিৎকার করে প্রাণ ভিক্ষা চাইলেও তাদের নির্মমভাবে পেটানো হয়। পরে এ বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার স্থানীয় প্রভাবশালী গোলাম মোস্তফার মেয়ের একটি মোবাইল চুরি হয়। এরপর চোর সন্দেহে পরদিন বৃহস্পতিবার ভোরে ধরে আনা হয় এলাকার যুবক ফয়জাল (২১) ও কিশোর রাকিবকে (১৪)। পরে গোলাম মোস্তফার নেতৃত্বেই সকাল সাতটা থেকে বিকাল পর্যন্ত চলে ওই দুজনের ওপর চলে মধ্যযুগীয় কায়দায় এই নির্যাতন।

নির্যাতনের ঘটনার সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য। প্রতিবাদ করেননি তিনিও। পরে চুরির অভিযোগে যুবক ফয়জালকে পুলিশের হাতে তুলে দেয় নির্যাতনকারীরা। এ বিষয়ে সিরতা ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম বাদশা বলেন, স্থানীয়ভাবে মিমাংসা করার চেষ্টা করেছি কিন্তু যাদের বিরুদ্ধে চুরির অভিযোগ তারা কেউ আমার কাছে আসেনি। পরে আমরা পুলিশকে খবর দিয়ে আমরা আইনের হাতে তাদের সোপর্দ করে দিয়েছি।

এদিকে ভুক্তভোগী ফয়জালের মা ফাতেমা আক্তার বলেন, আমার ছেলে চুরি না করা সত্তে¡ও তাকে ধরে নিয়ে গিয়ে অমানুষিক নির্যাতন করেছে। আমি তাদের দৃষ্টামূলক বিচার চাই। ঘটনাটি জানাজানি হওয়ার পর চর ভবানীপুর এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় অভিযুক্ত দুই ভাই গোলাম মোস্তফা ও সফির উদ্দিনকে আটক করেছে পুলিশ। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, ঘটনাটি জানার পরই অভিযান চালিয়ে অভিযুক্ত ওই দুইজনকে আটক করা হয়েছে। অন্য যারা জড়িত তাদেরকেও আটক করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nannu chowhan ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০২ এএম says : 0
Ashole desher obosta emon hoyese je manush voter odhikar haranor fole gunda bodmash oshikkhito lokjon khomotai eashe dhorake shora gean mone kore desher bichar bebostake bura angguli dekhaia nijer matabbori jahir korar jonno niriho mamusher opor ottachar obichar korei cholse,shadhron jongon er vokto bhogi....
Total Reply(0)
মুহা, খাইদুল ইসলাম ৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৫ এএম says : 0
তদন্ত সাপেক্ষে এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আর যদি এর সুষ্ঠ সমাধান না হয়, তাহলে অপরাধীরা অপরাধ করেই যাবে। আর আস্তে আস্তে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন