ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

মেসির অনুশীলনে বার্সায় প্রাণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা আরও দুদিন আগেই দিয়েছেন লিওনেল মেসি। তবে এখনও অনুশীলনে যোগ দেওয়া হয়নি তার। তবে আজ থেকে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে অনুশীলন শুরু করবেন তিনি। এমন সংবাদ প্রকাশ হয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে। শর্ত একটাই, এর আগে করোনাভাইরাসের পিসিআর পরীক্ষায় পাস করতে হবে তাকে। জানা গেছে, আজ রোববারই পিসিআর পরীক্ষায় অংশ নিবেন তিনি। আর তার পিসিআর পরীক্ষা হবে তার নিজ বাড়িতেই। ফলাফলও গতকালই হাতে পাওয়ার কথা। যদিও রিপোর্টটি লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।
মেসি না ফিরলেও অনুশীলনে ফিরেছেন ফিলিপ কৌতিনহোও। বায়ার্ন মিউনিখের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলায় বাড়তি বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। তবে ক্লাবের বেশ কিছু খেলোয়াড় স্পেন জাতীয় দলের ক্যাম্পে থাকায় তাদের ছাড়াই অনুশীলন চালিয়ে যাচ্ছেন কোম্যান।
১০ দিনের টানাপোড়ন শেষে গত শুক্রবার বার্সায় থাকার কথা জানান মেসি। ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ কথা না রাখায় বাধ্য হয়ে থেকে যেতে যাওয়ার কথা জানান তিনি। আর ফোনালাপ হলেও এখনও নতুন কোচের সঙ্গে মাঠে কথা হয়নি। আজ অনুশীলন শুরুর পর আগামী ১২ সেপ্টেম্বর কোম্যানের অধীনে প্রথম ম্যাচ খেলতে পারেন মেসি। প্রাক-মৌসুমের প্রস্তুতিমূলক ম্যাচে সেদিন নাসতিকের বিপক্ষে মাঠে নামবে বার্সা।
মেসি শঙ্কাট কাটলেও স্বস্তিতে নেই বার্সা শিবির। কেননা দলবদলের গুঞ্জনে যে আছে আর্তুরো ভিদাল আর লুইস সুয়ারেজের নামও। এই দুজনকে ছেড়ে দেওয়ার আভাস আরও স্পষ্ট হয়েছে গতপরশু। দলের নিয়মিত অনুশীলনে তাদের আলাদা করে দিয়েছেন কোম্যান। এমন খবরই দিয়েছে ক্রীড়া বিষয়ক ওয়েবপোর্টাল ইএসপিএন। সংবাদ মাধ্যমটি জানায় ৩৩ বছর বয়েসী সুয়ারেজ ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে যোগ দিতে রাজী হয়েছেন। ভিদালের কথা চলছে ইন্টার মিলানের সঙ্গে।
এছাড়া গেল সপ্তাহে বার্সেলোনা ছেড়ে চার বছরের চুক্তিতে সেভিয়ায় ফেরত যান মিডফিল্ডার ইভান রাকিটিচ। ইএসপিএন জানায়, রাকিটিচ আর ভিদালের বদলি হিসেবে লিভারপুল থেকে জর্জিনিও ভিনালদামের দিকে নজর দিয়েছেন কোম্যান। নতুন দায়িত্ব নিয়ে কোম্যান পরের মৌসুমে যাদের ভবিষ্যৎ নেই তাদের যাওয়ার পথ করে দিতে উদ্যোগ নিয়েছেন। ৩০ পেরুনো খেলোয়াড়দের ছেঁটে তরুণদের দিকে ঝুঁকতে চলেছেন এই কোচ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন