বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোনো নাগরিকই নিরাপদ নয়

স্থায়ী কমিটির বৈঠকে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বর্তমান আওয়ামী লীগ সরকারের শাসনামলে দেশের কোন নাগরিকই নিরাপদ নয় বলে জানিয়েছে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সভায় বলা হয়, দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর নৃশংস হামলা প্রমাণ করে দেশের বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতির নাজুক ও ভংগুর অবস্থা। এমনকি প্রশাসনও নিরাপদ নয়। এই হামলার সঙ্গে যুবলীগের সন্ত্রাসীরা প্রত্যক্ষভাবে জড়িত।

অবিলম্বে নিরপেক্ষ তদন্ত করে তাদেরকে বিচারের আওতায় আনা এবং প্রতিটি নাগরিকের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানানো হয়। শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে এসব কথা বলা হয়। সরকার করোনাভাইরাস নিয়ে মিথ্যা পরিসংখ্যান দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে অভিযোগ করে স্থায়ী কমিটির বৈঠকে বলা হয়, দেশে লাগামহীনভাবে সংক্রমিত হচ্ছে এবং সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য মিথ্যা পরিসংখ্যান দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। এধরণের মিথ্যাচার জনস্বাস্থ্যের জন্য বিরাট হুমকিস্বরুপ।

সভায় নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইন প্রসঙ্গে বলা হয়, বর্তমান নির্বাচন কমিশন অপ্রয়োজনীয় আইনের মাধ্যমে নির্বাচনী ব্যবস্থাকে সরকারের হাতে তুলে দিতে এবং একদলীয় শাসন প্রতিষ্ঠার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়। এই ধরণের সংশোধন বা আইন পরিবর্তনের অপচেষ্টার তীব্র নিন্দা জানানো হয়। এই ধরণের পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানানো হয়।

নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকায় মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে বিএনপি। দলটির পক্ষ থেকে বলা হয়, এই ধরণের বিস্ফোরণ স্বাভাবিক নয়। অবিলম্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন এবং দূর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

পাবনা-৪ আসনের নির্বাচন মনিটরিং কমিটি:
আসন্ন পাবনা-৪ আসনের উপনির্বাচন মনিটরিংয়ের জন্য স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে ‘কেন্দ্রীয় নির্বাচন পর্যবেক্ষণ কমিটি’ গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- রুহুল কুদ্দুস তালুকদার দুলু, এ্যাড. শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাজমুল হক নান্নু, শাহীন শওকত, একেএম আনোয়ারুল ইসলাম, সেলিম রেজা হাবিব, সিরাজুল ইসলাম সর্দার, হাবিবুর রহমান তোতা, হাসান জাফির তুহিন।

৪টি আসনের উপনির্বাচনে ফরম বিতরণ:
ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে অংশগ্রহণের জন্য ফরম বিতরণ করবে বিএনপি। আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় দলীয় পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এর আগে আগ্রহী প্রার্থীদের আগামী ১০ সেপ্টেম্বর বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়ার কথা বলা হয়েছে।

লন্ডন থেকে স্কাইপির মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় অংশগ্রহণ করেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।#

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন