বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আ.লীগের মনোনয়ন: ঢাকা- ৫ এ মনু, নওগাঁ-৬ এ হেলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৩ এএম | আপডেট : ১২:৩২ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু ও আনোয়ার হোসেন হেলাল। এই দুই সংসদীয় আসনে আগামী ১৭ অক্টোবর ভোট হবে।

আজ সোমবার সকালে ব্রিফিংকালে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরনির্বাচন কমিশন তফশিল ঘোষণা করলে ঢাকা-১৮ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে জানান কাদের।

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া কাজী মনিরুল ইসলাম মনু যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি। তিনি একজন মুক্তিযোদ্ধা। আর নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আনোয়ার হোসেন হেলাল রাণীনগর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

ঢাকা-৫ আসনে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লা। গত ৬ মে বার্ধক্যজনিত কারণে তিনি মারা গেলে আসনটি শূন্য হয়। আর গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে এ আসনটিও শূন্য হয়।

গত বৃহস্পতিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার ঘোষিত পূর্ণাঙ্গ তফসিল অনুযায়ী এ দুই সংসদীয় আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর। এ দুই আসনে প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। তার আগে ঘোষিত আংশিক তফসিলে জানানো হয়, এই দুই সংসদীয় আসনে ১৭ অক্টোবর ভোট হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Sajjadul Ahsan ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৩ পিএম says : 0
Major SMA Jalil (Retd) was perfect person. As I Know personally served under Major SMA Jalil, he was very honest man, An as and when any paper submitted to him , without any question he signed all paper/ any types of amount. To day or tomorrow he must be success. I personally prey for him. Nomination board take wrong decession. May be consider again.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন