ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিনহা হত্যা : তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৩ পিএম

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) সিনহা নিহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আজ সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে তদন্ত প্রতিবেদন সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ নিহত হওয়ার ঘটনা তদন্তে যে কমিটি করা হয়েছে, সে কমিটি আমাদের কাছে রিপোর্ট জমা দিয়েছে। আমরা এটা খুলে দেখিনি। আমরা এ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেব। আদালত এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’ এর আগে কমিটির প্রধান মিজানুর রহমান প্রতিবেদনটি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা কমিটিকে কিছু গাইডলাইন দিয়েছি। হত্যার কারণ উদঘাটন করে এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য সুপারিশ দিতে বলা হয়েছে। কমিটির সুপারিশ আমরা বাস্তবায়ন করব।’

এর আগে আজ বেলা ১১টা ৪০ মিনিটে তদন্ত কমিটির সদস্যরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আসার পর তার কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেন কমিটির প্রধান।

চার সদস্যের এ কমিটির অন্যরা হলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল এস এম সাজ্জাদ হোসেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিনিধি অতিরিক্ত উপমহাপরিদর্শক জাকির হোসেন খান ও কক্সবাজার জেলা প্রশাসনের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী।

এ সময় ৮০ পৃষ্ঠার মূল প্রতিবেদনের সঙ্গে ৫৮৬ পৃষ্ঠার সংযুক্তিও জমা দেওয়া হয়। ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে প্রতিবেদনে ১৩টি সুপারিশ করেছে এ কমিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Saiful Alom Nazrul ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৪ পিএম says : 0
সুপারিশের ধরন আর বাস্তবায়ন দেখার অপেক্ষায় আছে জনগন।।
Total Reply(0)
MD Imran ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৪ পিএম says : 0
আমরা সিনহা হত্যার বিচার আর চাই না কারন তোদের সে ক্ষমতা আর নেই
Total Reply(0)
Palash Hasan ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০২ পিএম says : 0
সুপারিশ গুলো কেমন কিছু দিন পরে বুঝা যাবে,
Total Reply(0)
Sharif Ali ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৩ পিএম says : 0
এই তদন্ত রিপোর্ট আদালতে নাদিয়া পুলিশের কাছে কেন
Total Reply(0)
Md Azad ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৩ পিএম says : 0
তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ থেকে যেন প্রদীপের নামটা বাদ না যায়
Total Reply(0)
এম এ জলিল ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৩ পিএম says : 0
পুলিশ বিলুপ্ত না করলে কখনো অপরাধ কমবে না,কারন ৭০% অপরাধ পুলিশই করে।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৩ পিএম says : 0
এখানে তদন্ত কমিটির প্রতিবেদন নিয়ে বিস্তারিত কিছুই আসেনি কিন্তু পুলিশমন্ত্রী বলেছেন, ‘আমরা এ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেব। আদালত এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’ মন্ত্রী আরো বলেন, ‘কমিটির সুপারিশ আমরা বাস্তবায়ন করব।’ এই কয়টি কথা অবশ্যই ভাল কথা এখন দেখাযাক কোথাকার পানি কোথায় যায়। কারন আমরা জানি আদলতের মাধ্যমে আবার পুলিশি তদন্ত হচ্ছে আর সেখানে যাচ্ছে এনাদের তদন্ত প্রতিবেদন। কাজেই এখন দুটো প্রতিবেদন সাংঘর্ষিক হবে এটাই নিন্দুকেরা পুলিশের হাবভাব দেখে মনে করছেন। নিন্দুকেরা বলছেন জনগণ এনাদের তদন্ত প্রতিবেদনের উপর আস্তাশীল কারন এনারা জনগণের এবং প্রত্যক্ষ দর্শীদের উপর প্রতিবেদন তৈরী করেছেন। অপরদিকে র্যাদব (RAB) প্রদীপ বাবুদের (হত্যাকারীদের) পক্ষপাতিত্বের উপর তদন্ত প্রতিবেদন তৈরী করছে এটাই তাদের (RAB) বিভিন্ন কর্মপদ্ধতিতে বুঝা যাচ্ছে বলে নিন্দুকেরা বিশ্বাস করছে। এখান আল্লাহ্‌ই সাধারন জনগণের ভরসা। আমিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন