শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজনীতিতে যোগ দিতে পারেন মেগান মার্কেল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:১৭ পিএম

ব্রিটেনের প্রিন্স হ্যারির স্ত্রী ও সাবেক ডাচেস অব সাসেস্ক মেগান মার্কেল রাজনীতিতে ক্যারিয়ার শুরু করতে পারেন। রোববার সংবাদ মাধ্যম সানডে টেলিগ্রাফে দেয়া এক সাক্ষাতকারে এই কথা জানিয়েছেন তার সাবেক এজেন্ট জোনাথন শালিত।

শালিত জানান, ৩৯ বছর বয়সী মেগান এমন একজন সেলিব্রিটি, যার মার্কিন প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার অধিকার রয়েছে। তিনি সাবেক ডাচেস অফ সাসেক্সকে রাজনীতি নিয়ে ‘কখনও কথা বলতে শুনেন নি’ বলে স্বীকার করে বলেন, ‘এটি সম্ভাবনার ক্ষেত্রের বাইরে নয়।’ তার মতে, মেগান আমেরিকান-বংশোদ্ভূত, মার্কিন প্রেসিডেন্ট পদে নির্বাচন করার অধিকার তার রয়েছে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগান ছিলেন একজন ‘বি-লিস্ট’ অভিনেতা, সেখান থেকেই তিনি যিনি হোয়াইট হাউসে এসেছিলেন।

মেগান মার্কেল তার স্বামী প্রিন্স হ্যারির সঙ্গে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে দিয়েছেন অনেক আগেই। বিষয়টি নিয়ে রাজপরিবারের সঙ্গে অনেক ভুল-বোঝাবুঝি এবং দেনদরবার হয়েছে; কিন্তু এই দম্পতিকে আর রাজকীয় দায়িত্বে ফেরানো যায়নি। মেগান বর্তমানে কানাডা এবং যুক্তরাষ্ট্রে বেশি সময় কাটাচ্ছেন। তিনি ভবিষ্যতে কী করতে যাচ্ছেন তা নিয়ে জল্পনাকল্পনাও তুঙ্গে।

শালিত বলেন, ‘এখনো পর্যন্ত মেগান প্রত্যক্ষ রাজনীতিতে আসার চূড়ান্ত সিদ্ধান্ত নেননি; কিন্তু তিনি রাজনীতিতে যেতে পারেন।’ মেগান বড় মাপের সেলিব্রিটি হওয়ায় রাজনীতিতে নামলে দ্রুত ওপরে উঠে যাবেন বলে মনে করেন শালিত। তিনি বলেন, ‘মেগান হয়তো অতি দ্রুত এ ব্যাপারে তার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবেন ভক্তদের। আপাতত বিষয়টি ভবিষ্যতে জন্য সারপ্রাইজ হিসাবে থাকছে।’ সূত্র: ডেইলি মেইল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন