শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্টের আগে ‘অন্যরকম’ টেস্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

এতদিন করোনাভাইরাসের পরীক্ষার নানান খবর শুনে এসেছেন মুশফিকুর রহিমরা। এবার কোভিড-১৯ পরীক্ষার সরাসরি অভিজ্ঞতা পেলেন তারা। বাসায় বাসায় গিয়ে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের নমুনা সংগ্রহ করা হয়েছে। বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, বাসায় বাসায় গিয়ে গতকাল মোট ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ রয়েছেন।

নিজ বাসায় নমুনা সংগ্রহের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন কয়েকজন ক্রিকেটারও। ওপেনার সৌম্য সরকার লিখেছেন, ‘টেস্ট সম্পন্ন, আশা করছি ফলাফল নেগেটিভ আসবে।’ সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম তার নমুনা সংগ্রহের ছবি পোস্ট করে লিখেছেন, ‘নতুন অভিজ্ঞতা, আমাদের জন্য দোয়া করবেন।’
শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে ১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় কোভিড-১৯ পরীক্ষা করানোর কথা ছিল ক্রিকেটারদের। তবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন চলার সময় কয়েকজন মাঠকর্মীর উপসর্গ এবং তিনজন সাপোর্ট স্টাফের আক্রান্তের খবরে আতঙ্ক তৈরি হয়। সংক্রমণ ভীতিতে বন্ধ হয়ে যায় ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। ৯ সেপ্টেম্বর থেকে ফের ব্যক্তিগত অনুশীলন শুরুর আগে ঢাকায় থাকা ক্রিকেটারদের পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেয় বিসিবি।
চলতি মাসের ২৭ তারিখ তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে কড়া স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনে থাকার পর টেস্ট সিরিজের প্রস্তুতি নিবে মুমিনুল হকের দল। অক্টোবরের ২৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা সিরিজ। এই সিরিজ সামনে রেখে স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বিসিবি। শ্রীলঙ্কা যাওয়ার আগে মিরপুরে অনুশীলনের কার্যক্রম থাকবে কড়া নিয়মনীতির অধীনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন