শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক বৈঠক শিগগির’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ ও ভারত দুই প্রতিবেশী দেশের মধ্যে ঢাকায় খুব শিগগির যৌথ পরামর্শক কমিশনের বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। গতকাল সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে টেলিফোনে কথোপকথনের পর সাংবাদিকদের এই তথ্য জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, যৌথ পরামর্শক কমিশনের বৈঠকের বিষয়ে আলোচনা সফল হয়েছে। উভয় পক্ষের সুবিধাজনক সময়ে বৈঠক অনুষ্ঠিত হবে। আশা করি চলতি মাসেই এটি করে ফেলব।

ভারতের সঙ্গে কি কি বিষয়ে আলোচনা হবে চাইলে পররাষ্ট্রমন্ত্রীর বলেন, প্রতিবেশি দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের আগে সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বিষয়ে কাজ করবেন এবং আলোচনার বিষয়বস্তু চূড়ান্ত করবেন। তিনি আরো বলেন, আমরা আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনায় উত্থাপন করব। আর, তারা তাদের বিষয় উঠাবেন। গতকাল বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথোপকথনের পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর একটি টুইটে বলেছেন, ‘বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।
খুব শিগগির আমাদের যৌথ পরামর্শক কমিশনের বৈঠকের বিষয়ে তিনি সম্মতি দিয়েছেন। কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে আমরা একসঙ্গে নিবিড়ভাবে কাজ চালিয়ে যাব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন