ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কথিত আইনজীবী মৌ কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

কথিত আইনজীবী সুফিয়া খানম রিমি ওরফে মৌ এখন কারাগারে। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন। গত ৭ সেপ্টেম্বর ঢাকা বারের প্রধান ফটক থেকে তাকে আটক করা হয়।
তিনি নিজেকে ‘অ্যাডভোকেট’ পরিচয় দিয়ে বিভিন্ন জনের সঙ্গে প্রতারণা করতেন। মোটা অংকের অর্থ হাতিয়ে নিতেন। আটকের দিন মক্কেলের সঙ্গে মামলার তদবিরের সময় ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটির হাতে ধরা পড়েন তিনি। পরে ঢাকা বারের কার্যনির্বাহী কমিটির সদস্য কাজী আফরোজা সুলতানা ইভা বাদী হয়ে রাজধানীর কোতোয়ালি থানায় মৌয়ের বিরুদ্ধে মামলা করেন। এজাহারে উল্লেখ করা হয়, আসামি আইনজীবী না হয়েও দীর্ঘদিন ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণার মাধ্যমে বিচারপ্রার্থী মানুষের জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেন। একই অপরাধে ২০১৯ সালের ৫ মে তিনি আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটির হাতে ধরা পড়েন। ওই সময়ও তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়। মামলাটি এখনও তদন্তাধীন।
গতকাল কারাগারে পাঠানোর আগে মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মাঈনুল হক খান আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন জানান। অন্যদিকে আসামির পক্ষে অ্যাডভোকেট আকবর হোসেন, আবুল কালাম আজাদ জামিন প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৮ সেপ্টেম্বর, ২০২০, ১:৩৭ এএম says : 0
একসময় দেশের মেধাবী সন্তানেরা আইনজীবী হতে চাইতেন না তারা আইজীবিদেরকে বলতো বটতলার দুইটাকার উকিল। এখন সেই আইনজীবী পেশা হয়েছে দেশে উচ্চ আয়ের পেশা। কেহ যদি সহজেই ধনী হতে চায় তাহলে আই আইনজীবী পেশাকেই প্রথম আকড়ে ধরেন। যিখানে মধু সেখানেই ভ্রমর কাজেই এই পেশার পরিচয় দিয়ে সহজেই প্রচুর পয়সা হাতিয়ে নেয়া যায় তাই এখানে মৌয়ের মত লোকদের সমাগম চলতেই থাকবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন