বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অবশেষে ইউক্রেন সীমান্তে আটক বেলারুশের বিরোধী নেতা মারিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪১ পিএম

ইউক্রেন সীমান্তে আটক বেলারুশের বিরোধী নেতা মারিয়া কোলেসনিকোভা। মঙ্গলবার ভোর ৪টার দিকে ইউক্রেনে প্রবেশের সময় তাকে আটক করা হয় বলে সীমান্ত রক্ষী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন। মাস্ক পরা মানুষ নিয়ে তিনি রাজপথ দখলে রাখবেন, তার সহযোগীদের এমন ঘোষণার পরদিনই তাকে আটক করা হয়। তিনি গুম হয়েছেন বলেও সংবাদমাধ্যমে খবর বেরিয়েছিল। -আল জাজিরা, রয়টার্স, ইন্টারফ্যাক্স
তার বিরুদ্ধে দেশ ছেড়ে যাওয়ার অভিযোগ আনা হয়েছে। তিনি ইউক্রেনে প্রবেশ করছিলেন- সরকারের এ দাবি সঠিক নয়। গণমাধ্যমের খবরে বলা হয়, উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনী তাকে আটক করার কথা অস্বীকার করেছে। বিরোধীরা সোমবার অভিযোগ করেন, সেন্ট্রাল মিনস্ক শহরে কোলেসনিকোভাকে একটি ছোট গাড়িতে তুলে নেয়া হয়েছে। পরে দুইজন কর্মী নিখোঁজ হয়। ইউক্রেনের সীমান্ত রক্ষী বাহিনী জানিয়েছে, দুইজন লোক সফলভাবে ইউক্রেনে প্রবেশ করেছে।

বেলারুশের সীমান্ত রক্ষী বাহিনীর কর্মকর্তা অ্যানটন বাইচকোভস্কি বলেন, কোলেসনিকোভাকে আটক করা হয়েছে- এটা ঠিক। তবে তিনি কোথায় আছেন, তা তিনি জানেন না। ইউক্রেনের উপ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যানটন গেরাশাচেঙ্কো বলেন, ২৪ ঘণ্টা নিখোঁজ থাকা কোলেসনিকোভার ইউক্রেনে প্রবেশ চেষ্টা ঠেকিয়ে দিয়েছে সীমান্ত রক্ষী বাহিনী। তবে সব অভিযোগ উড়িয়ে দিয়ে কোলেসনিকোভার সহযোগীরা বলছেন, তিনি আগেই পাসপোর্ট ছিঁড়ে ফেলেছেন। তার বিদেশ যাওয়ার চেষ্টার অভিযোগ ঠিক না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন